নানিয়ারচরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দু’গ্রুপের ঘণ্টাব্যাপী গুলি বিনিময়



নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাঙামাটির নানিয়ারচর উপজেলাধীন সদর ইউনিয়নে আঞ্চলিক পাহাড়ি দু’টি সন্ত্রাসী গ্রুপের মধ্যে ঘন্টাব্যাপী গুলি বিনিময়ের ঘটনা ঘটেছে।

রোববার (২৪ ডিসেম্বরে) বিকেলের দিকে এ ঘটনা ঘটে। প্রশাসনিকভাবে এই ঘটনার কথা স্বীকার করা না হলেও স্থানীয় একাধিক সূত্র ঘটনার সত্যতা নিশ্চিত করেছে।

নাম প্রকাশ না করার শর্তে উপজেলা পরিষদের একজন জনপ্রতিনিধি জানিয়েছেন, সদর ইউনিয়নের কল্যাণ পাড়া এলাকায় বিকেল সোয়া চারটার সময় পার্বত্য চুক্তি বিরোধী সংগঠন ইউপিডিএফ এর বিবদমান দু’টি সশস্ত্র গ্রুপের মধ্যে গুলি বিনিময় শুরু হয়ে দেড় ঘন্টাব্যাপী চলে উভয়পক্ষের মধ্যে বন্দুকযুদ্ধ।

এসময় উভয়ের মধ্যে অন্তত শতাধিক রাউন্ড গুলিবিনিময় হয়েছে বলে নিশ্চিত করে সূত্রগুলো। তবে কোনো হতাহতের খবর কেউ নিশ্চিত করতে পারেনি।

স্থানীয় ও গোয়েন্দা সংস্থা সূত্র জানায়, ইউনাইটেড পিপল ডেমোক্রেটি ফ্রন্ট (ইউপিডিএফ) এবং সংগঠনটির দলছুট নেতা তপন জ্যোতি চাকমা ওরফে বর্মার নেতৃত্বাধীন গ্রুপ ইউপিডিএফ (গণতান্ত্রিক) সমর্থনপুষ্ট পরস্পরবিরোধী দুই সশস্ত্র গ্রুপ ওই এলাকায় মুখোমুখি হলে প্রচন্ড গুলিবিনিময়ে লিপ্ত হয়।

ওদিকে ঘটনাটি ঘিরে তাৎক্ষণিক এলাকায় থমথমে অবস্থার সৃষ্টি হয়েছে। জনমনে বিরাজ করছে আতঙ্ক। খবর পেয়ে নিরাপত্তাবাহিনীর একটি দল ঘটনাস্থলের দিকে রওনা হয়েছে বলে জানা গেছে।

তবে এলাকার বাইরে থাকায় ওই মুহূর্তে ঘটনার বিস্তারিত জানতে পারেননি বলে জানান, নানিয়ারচর থানর ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *