নানা আয়োজনে সাবেক সাংসদ ও রাষ্ট্রদূত ওসমান সরওয়ার আলম চৌধুরী’র ৮ম মৃত্যু বার্ষিকী পালিত


রামু প্রতিনিধি:

রামুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, কক্সবাজারের শ্রেষ্ট সমাজ সেবক, সাবেক জাতীয় সংসদ সদস্য ও রাষ্ট্রদূত অধ্যক্ষ আলহাজ্ব ওসমান সরওয়ার আলম চৌধুরী’র ৮ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে।

সোমবার (২৭ আগস্ট) সকাল ৯ টায় কর্মসূচীর অংশ হিসেবে আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি’র বাস ভবন “ওসমান ভবন” এ খতমে কোরআন ও মিলাদ অনুষ্ঠিত হয়। এতে মোনাজাত পরিচালনা করেন, চৌমুহনী বায়তুন নুর জামে মসজিদের খতিব মাওলানা হেফাজতুর রহমান।

ওসমান সরওয়ার আলম চৌধুরী স্মৃতি পরিষদ, রামু উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, সৈনিকলীগ, শ্রমিকলীগ, বাস্তুহারালীগ, তাঁতীলীগ, বঙ্গবন্ধু ছাত্র পরিষদসহ বিভিন্ন শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের উদ্যোগে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম, রামু সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) আবদুল হক, রামু থানার ওসি (তদন্ত) মিজানুর রহমানসহ গন্যমান্য ব্যক্তিবর্গ এবং সর্বস্তুরের জনতা মোনাজাতে শরিক হন।

মোনাজাতে সাবেক জাতীয় সংসদ সদস্য ও রাষ্ট্রদূত অধ্যক্ষ আলহাজ্ব ওসমান সরওয়ার আলম চৌধুরী এবং মরহুমা বেগম রওশন সরওয়ার আলম চৌধুরীর আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং তাদের পরিবারবর্গ সহ দেশের সমৃদ্ধি ও কল্যাণ কামনা করা হয়।

সকাল দশটায় রামু উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, সৈনিকলীগ, শ্রমিকলীগ, বাস্তুহারালীগ, তাঁতীলীগ, বঙ্গবন্ধু ছাত্র পরিষদসহ অঙ্গসংগঠনের নেতাকর্মী, রামু থানা, রামু কলেজ, রামু খিজারী আদর্শ উচ্চ বিদ্যালয়, রামু উচ্চ বালিকা বিদ্যালয়, আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল উচ্চ বিদ্যালয়, মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, রামু ফকিরা বাজার ব্যবসায়ী বহুমুখি সমবায় সমিতি লি. সহ বিভিন্ন শিক্ষা, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের শিক্ষার্থী ও নেতৃবৃন্দ শোক র‌্যালীতে অংশ নেয়।

র‌্যালী শেষে মরহুম আলহাজ্ব ওসমান সরওয়ার আলম চৌধুরী’র কবর জিয়ারত এবং প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন। এসময় সাংসদ সাইমুম সরওয়ার কমল সহ পরিবারের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এ উপলক্ষ্যে বিকাল ৩ টায় রামু চৌমুহনী ষ্টেশনে স্মৃতিচারণ সভা অনুষ্ঠিত হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *