নাইক্ষ্যাংছড়ি সীমান্তে নো-ম্যান্স ল্যান্ডে রোহিঙ্গাদের পাশে ড. হাছান মাহমুদ


 

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবান জেলার নাইক্ষ্যাংছড়ি উপজেলার দুর্গম ঘুমধুম সীমান্তে নো ম্যান্স ল্যান্ডে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের পাশে আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এমপি।

রোববার দুপুরে ড. হাছান মাহমুদ মায়ানমার থেকে পালিয়ে এসে আশ্রয় নেয়া নির্যাতিত ও দুর্দশাগ্রস্ত রোহিঙ্গাদের সাথে কথা বলেন এবং তাদের মধ্যে ত্রান সামগ্রী বিতরণ করেন।

ড. হাছান মাহমুদ এখানে দীর্ঘ সময় অবস্থান করে রোহিঙ্গা শরনার্থীদের অবস্থান, ত্রান বিতরণ এবং তাদের চিকিৎসা সেবার ব্যাপারে খোঁজ খবর নেন।

রোহিঙ্গারা তাদের উপর মায়ানমার সেনা বাহিনী ও মগদের নির্যাতন নিপীড়নের বর্ণনা শোনেন ড. হাছান মাহমুদ। ঘুমধুম সীমান্ত ছাড়াও টেকনাফ, পালংখালীসহ বেশ কিছু এলাকার রোহিঙ্গা শরনার্থী শিবির পরিদর্শন করেন এবং ত্রান বিতরণ করেন ড. হাছান মাহমুদ।

এ সময় কক্সবাজার সদর আসনের এমপি সাইমুম সরোয়ার কমল, চট্টগ্রামের রাঙ্গুগুনিয়া পৌর মেয়র শাহজাহান সিকদার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ ইউনুচ, ঘুমধুমিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ, নাইক্ষ্যাংছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তছলিম ইকাল উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *