Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

নাইক্ষ্যংছড়ির বাইশারী ইউনিয়ন পরিষদে উন্মুক্ত বাজেট ঘোষণা


বাইশারী প্রতিনিধি:
বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ২নং বাইশারী ইউনিয়ন পরিষদে ২০১৮-১৯ অর্থ বছরের উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। সোমবার (২১ মে) বিকেল ৪টার সময় পরিষদ হল রুমে এক অনাড়ম্বর অনুষ্ঠানের মধ্য দিয়ে বাজেট অধিবেশনের কার্যক্রম শুরু করা হয়।

পবিত্র কোরআন তেলোয়াত এবং ত্রিপিটক পাঠের মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন পরিষদ সচিব আবু হানিফ রাজু। স্বাগত বক্তব্যে তিনি বিগত ২০১৭-১৮ অর্থ বছরের বাজেটের আয়-ব্যয়ের বিশদ ব্যাখ্যা উপস্থিত জন সাধারণের মাঝে তিনি তুলে ধরেন। এছাড়া ২০১৮-১৯ অর্থ বছরের বাজেটের সম্ভাব্য আয় এবং ব্যয়ের হিসাব জন সম্মুখে প্রকাশ করেন।

বাজেট অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এস এম সরোয়ার কামাল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাইশারী তদন্ত কেন্দ্রের ইনচার্জ একে এম হাবিবুল ইসলাম।

যুবলীগ সাধারণ সম্পাদক এন. কে রাশেদের পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাইশারী ইউপি চেয়ারম্যান মো. আলম কােম্পানী। বাজেট অধিবেশনে ইউপি চেয়ারম্যান মো. আলম ২০১৮-১৯ অর্থ বছরে সর্বমোট ১ কোটি ৪৯ লক্ষ ৬৬ হাজার টাকার বাজেট ঘোষণা করেন।

আগামী অর্থ বছরে এই বাজেটের আয়ের উৎস হল- ইজারা, ট্রেড লাইসেন্স, গৃহ ট্যাক্স আদায়, যানবাহন লাইসেন্স, প্রত্যায়ন পত্র, ওয়ারিশ সনদ বাবদ, বিবিধ আয় এবং গ্রাম আদালত সহ অন্যান্য খাতে ২০ লক্ষ ৭০ হাজার টাকা আদায় হবে বলে তিনি বক্তব্যে বলেন।

এছাড়া তিনি বাজেটের আয়ের দিক তুলে ধরে আরো বলেন, আগামী অর্থ বৎসরে উন্নয়ন খাতে আয় হবে এলজিএসপি ৩টি আর, কাবিখা/কাবিটা, ইজিপিপি, এডিপি, পিআইও ব্রীজ সহ নানা খাতে ১ কোটি ২৮ লক্ষ ৯৬ হাজার টাকার উন্নয়ন খাত থেকে আয়ের সম্ভাবনা রয়েছে বলে তিনি বক্তৃতায় তুলে ধরেন।

চেয়ারম্যান আরো বলেন, আগামী অর্থ বছরে ইউনিয়নের বিভিন্ন খাতে ব্যয় ধরা হয়েছে বাজেটের সমপরিমাণ। তাই পুরো অর্থ বছরে আয় এবং ব্যয়ে কোন ধরনের ঘাটতি হবেনা বলে তিনি উপস্থিতিদের মাঝে আশাবাদ ব্যক্ত করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার এস এম সরোয়ার কামাল জনসম্মুখে বাজেট অধিবেশন প্রস্তাব তুলে ধরায় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানসহ সকল ইউপি সদস্য ও পরিষদ সচিবকে ধন্যবাদ জানান। তিনি আরো বলেন, সরকারের রাজস্ব যেন সঠিকভাবে আদায় করে এবং সকলে যেন রাজস্ব দিতে উদ্বুদ্ধ হয় সেদিকে লক্ষ্য রাখার আহ্বান জানান।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. মংথোয়াইলা মার্মা, আওয়ামী লীগ নেতা ডা. আজগর আলী, সাবেক চেয়ারম্যান জালাল আহামদ, শমশু আলম, বাইশারী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলহাজ্ব কামাল হোছাইন, আওয়ামী লীগ নেতা ডা. আলী আহামদ, সাবেক সভাপতি নুরুচ ছফা, প্যানেল চেয়ারম্যান মো. আনোয়ার, মহিলা সদস্য সাবেকুন্নাহার, সেলিনা, আকলিমা, ইউপি সদস্য নুরুল আজিম, আনোয়ার সাদেক, আবু তাহের, আবুল হোছন প্রমুখ।

এছাড়া এই উন্মুক্ত বাজেট অধিবেশনে সাংবাদিক, সুশীল সমাজ, রাজনৈতিক ব্যক্তিত্বসহ সকল শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন