নাইক্ষ্যংছড়িতে ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন


 

বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় ৩ দিন ব্যাপী ফলদ বৃক্ষ মেলার উদ্বোধন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভার আয়োজন করা হয়। শনিবার (২৮ জুলাই) সকাল ১০টার সময় “অপ্রতিরোধ্য দেশের অগ্রযাত্রা, ফলের পুষ্টি দেবে নতুন মাত্রা।

এ প্রতিপাদ্যকে সামনে রেখে বৃক্ষমেলা উদ্বোধন উপলক্ষে উপজেলা চত্বর থেকে এক বিশাল র‌্যালী বের করা হয়। র‌্যালীটি উপজেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলার মুক্তিমঞ্চে মেলা চত্বরে মিলিত হয়। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত এ মেলার উদ্বোধন করেন উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো: কামাল উদ্দীন ও নির্বাহী কর্মকর্তা সাদিয়া আফরিন কচি।

উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচির সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান মো, কামাল উদ্দীন।

উপ-সহকারি কৃষি কর্মকর্তা টিটনদের সঞ্চালনায় আলোচনা সভার শুরুতে কৃষি বিষয়ক স্বরচিত কবিতা পাঠ করেন উপ-সহকারী কৃষি অফিসার মুহিবুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে অন্যান্যদের মাঝে উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ সহ-সভাপতি ও সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, উপজেলা প্রকৌশলী তোফাজ্জল হোসেন ভূঁইয়া, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ ইমরান মেম্বার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ মামুন ইয়াকুব, বিএটিবি’র ম্যানেজার হাফিজুর রহমান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা অলক দাশ, কৃষকলীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন মামুন শিমুল, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আব্দু সাত্তার, উপ-সহকারী কৃষি কর্মকর্তা দেবাশীষ ভট্টাচায্য, মোঃ কামাল উদ্দিন, সাইফুল ইসলাম, রফিকুল আলম, আব্দু রহমান, শহিদুল আলম, শিমুল কান্তি বড়ুয়া, শিমুল রন্জন শীল, কাকলী চৌধুরী, মোঃ ইয়াছিন, সেলিনা আক্তার, মোতাহেরা বেগম তুহিন, মংচিং থোয়াই চাক ও নজরুল ইসলাম প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে স্কুল, কলেজ, মাদ্রাসাসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, সরকারী কর্মকর্তা-কর্মচারী এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, সাংবাদিক, সুশীল সমাজের লোকজন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *