নাইক্ষ্যংছড়িতে সাত দোকানসহ বসত ঘর আগুনে পুড়ে ছাই


বাইশারী প্রতিনিধি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলা সদরের পরিষদ সংলগ্ন হিরু-মনি মার্কেটে অগ্নিকাণ্ডে সাতটি দোকানসহ বসত ঘর পুড়ে প্রায় ১ কোটি ৫০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে ব্যবসায়ী ও বসতবাড়ির মালিকদের।

শুক্রবার(২২ডিসেম্বর) ভোর ৪টার দিকে উপজেলার সদর ইউনিয়ন পরিষদ সংলগ্ন হিরু-মনি মার্কেটে এ আগুনের ঘটনা ঘটে। খবর পেয়ে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ, বিজিবি ও স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালিয়ে যায়। পরে কক্সবাজার ও উখিয়া ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনে।

নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী জানান, ভোররাত আনুমানিক ৪টার দিকে বৈদ্যুতিক শর্টসার্কিট হয়ে আগুনের সূত্রপাত হয়। এতে রুপন চন্দ্র নাথ ও শহিদুল্লাহর ইলেকট্রনিক্সের দোকান, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবুল বাশার নয়নের অফিস, মো. নুরুর মুদির দোকান, দুলাল কান্তি শর্মার সেলুনের দোকান, মোজাফ্ফর আহমদের লাইব্রেরি ও নুরুল ইসলামের ফার্মেসির দোকান ও মার্কেট মালিকের বসত ঘরসহ সাতটি দোকান পুড়ে ছাই হয়ে যায়। এতে নগদ টাকা, মোটরসাইকেল ২টি ও বিভিন্ন মালামালসহ প্রায় দেড় কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী জানান, প্রেসক্লাবের নিজস্ব কোন ভবন না থাকায় প্রেসক্লাব সাধারণ সম্পাদক আবুল বশর নয়নের অফিসে ল্যাপটপ, টিভি, আসবাব পত্রসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ ডকুমেন্ট সংরক্ষিত ছিল। বর্তমানে আগুনে পুড়ে সব কিছু ছাই হয়ে গেছে।

এ ঘটনায় নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামাল ও থানা অফিসার ইনচার্জ (ওসি) শেখ মো. আলমগীর ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্ত দোকানদার ও বসতবাড়ির মালিকদের সমবেদনা জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *