নাইক্ষ্যংছড়িতে পলিথিন ব্যাগ মজুদ ও পাহাড় কর্তন পরিবেশ অধিদপ্তরের অভিযানে সাড়ে ৩ লাখ টাকা অর্থদণ্ড


বাইশারী প্রতিনিধি:

নিষিদ্ধ পলিথিন ব্যাগ মজুদ রাখায় ভ্রাম্যমাণ আদালত বান্দরবানের নাইক্ষ্যংছড়ি বাজারে চার ব্যবসা প্রতিষ্ঠানকে ৩ লাখ ৫৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন। এ সময় বিপুল পরিমাণ পলিথিন ব্যাগ জব্দ করা হয়। অপর অভিযানে পাহাড় কাটার দায়ে চার ব্যক্তির নাম সংগ্রহসহ একটি মোটর সাইকেল জব্দ করা হয়েছে।

গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার দুপুর ১২টা থেকে বিকাল ৫টা পর্যন্ত কক্সবাজার পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক সাইফুল আশ্রাবকে সাথে নিয়ে ভ্রাম্যমাণ অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামাল।

এসময় নাইক্ষ্যংছড়ি বাজারের ব্যবসায়ী আবদুল হক সওদাগরকে ১ লাখ, খায়রুল কবির মনু ১ লাখ, শাহজাহান ১ লাখ, বৃঞ্চ কুমার দাশ ৫০ হাজার এবং হাফেজ আহমদকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসব ব্যবসা প্রতিষ্ঠান থেকে প্রায় ২শ কেজি নিষিদ্ধ পলিথিন জব্দ করে ভ্রাম্যমান আদালত।

নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার এসএম সরওয়ার কামাল জানান, নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ উৎপাদন, আমদানি, বাজারজাতকরণ, মজুদ এবং পাহাড় কাটায় অভিযুক্তদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে।

প্রসঙ্গত, গত রবিবার নাইক্ষ্যংছড়ি সদরের ব্যবসায়ী পাড়া এলাকায় পাহাড় কাটার ঘটনায়ও  ভ্রাম্যমান অভিযান চালান নাইক্ষ্যংছড়ি ইউএনও। ওই ঘটনাস্থল পরিদর্শণে এসে মঙ্গলবার আরো বড় তিনটি পাহাড় কাটার অভিযোগ পান পরিবেশ অধিদপ্তর। এসব ব্যক্তিদের বিরুদ্ধে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালন সাইফুল আশ্রাব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *