নাইক্ষ্যংছড়িতে কৃষি উপকরণ বিতরণ


01-12-2016-nc-news-pic-krisi-copy

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

নাইক্ষ্যংছড়িতে ভূট্টা ও ধান চাষে উদ্বুদ্ধ করার লক্ষ্যে রাজস্ব খাতের অনুকূলে চাষী পর্যায়ে কৃষি উপকরণ বিতরণ করেছে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি সামগ্রী বিতরণ অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধান অতিথি ভারপ্রাপ্ত উপজেলা পরিষদ চেয়ারম্যান মো: কামাল উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বাংলাদেশ কৃষি নির্ভরশীল দেশ। দেশের শতকরা ৮০ভাগ মানুষ কৃষি কাজ করে জীবিকা নির্বাহ করে। তাই কৃষি বিভাগ কৃষকদের জন্য রাজস্ব খাত থেকে কৃষি উপকরণ বিতরণের মহতী উদ্যোগ নিয়েছে। চাষাবাদের মাধ্যমে নিজের দারিদ্রতা বিমোচনের পাশাপাশি দেশের দারিদ্র বিমোচনের জন্য অবদান রাখতে কৃষকদের প্রতি আহ্বান জানান তিনি।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) এসএম সরওয়ার কামাল বলেন, কৃষি ও কৃষকের উন্নয়নে বর্তমান সরকার সুলভ ও ন্যায্যমূল্যে সার, বীজ ও কৃষি যন্ত্রপাতি সরবরাহ করছে। সরকারী পরিকল্পনার অংশ থেকেই সমন্বিত কৃষি উন্নয়নে উপজেলা পর্যায়ে এসব উপকরণ বিতরণ করা হয়েছে। কৃষি বিভাগের পরিকল্পনার মাধ্যমে কৃষকের উন্নয়নসহ উৎপাদিত পণ্য বাজারজাত করার জন্য উপজেলা প্রশাসন কাজ করে যাবে বলে জানান তিনি।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মনিরুজ্জামান। এছাড়াও সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন অবসরপ্রাপ্ত কৃষি কর্মকর্তা আবদুল মান্নান, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা অলক দাশ, উপজেলা আওয়ামী লীগ সদস্য সচিব মোহাম্মদ ইমরান মেম্বার, দোছড়ি ইউপি চেয়ারম্যান মো: হাবিবুল্লাহ, সাংবাদিক আবদুল হামিদ।

অনুষ্ঠানে নারী নেত্রী ওজিফা খাতুন রুবি, প্রেসক্লাব সভাপতি শামীম ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল বশর নয়ন, সাংবাদিক জাহাঙ্গীর আলম কাজলসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী ও মাঠ পর্যায়ের কৃষকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৬-১৭ অর্থবছরের রাজস্ব খাতের আওতায় মোট ২০ জনকে ৫ হাজার টাকা করে কৃষি উপকরণ বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *