নব সন্তানের মুখ দেখা হলো না পেকুয়া উপজেলা আ’লীগ সভাপতির: জানাযা সম্পন্ন


pic-pekua-29-10-2016-2-1-copy

পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজারের পেকুয়া উপজেলা আ’লীগের সভাপতি ও উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যান পরিষদের সভাপতি এবং রাজাখালী এয়ার আলী খাঁন উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাষ্টার আজমগীর চৌধূরী (৫৭) হার্ট স্ট্রোক করে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না… রাজিউন)।

জানা যায় শনিবার ভোর ৬ টায় রাজাখালী ইউনিয়নের আমিলা পাড়া এলাকায় নিজ বাসভবনে হঠাৎ অসুস্থ অনুভব হলো পরিবারের লোকজন তাকে দ্রুত চকরিয়া জমজম হাসপাতালে নিয়ে যাওয়ার পথে সে মৃত্যুর কোলে ঢলে পড়ে। হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার উপজেলা আ’লীগের সভাপতি আজমগীর চৌধূরীকে মৃত ঘোষণা করে। সে রাজাখালী ইউনিয়নের আমিলা পাড়া এলাকার মরহুম কালা মিয়া সিকদারের ৩য় পুত্র বলে জানা গেছে। তিনি মৃত্যুকালে এক স্ত্রী, ৩ ছেলে, ২ মেয়েসহ অসংখ্যক আত্বীয়স্বজন ও রাজনৈতিক নেতৃবৃন্দরা রেখে গেছেন।

গত ১ বছর আগে আ’লীগের নেতৃবৃন্দরা চলমান দায়িত্ব পালন করার জন্য সিনিয়র সহ সভাপতি মাষ্টার আজমগীর চৌধূরীকে উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি হিসাবে দায়িত্বভার তুলে দেন। তিনি উপজেলা আ’লীগের ৩য় তম সভাপতির দায়িত্ব পালন কালে জঙ্গী সন্ত্রাস বিরোধী কর্মকান্ডে স্বোচ্চার ছিলেন। তিনি গত ইউপি নির্বাচনে রাজাখালী ইউনিয়ন পরিষদের আ’লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হয়েছিলেন। সেখানেও অল্প ভোটে তিনি হেরে যান। এছাড়া ও তিনি উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতির দায়িত্ব পালন করেন। তিনি এ সব সংগঠনের সভাপতির দায়িত্বে নিয়োজিত থাকা অবস্থায় সকল নেতৃবৃন্দকে চির বিদায় দিয়ে জীবনের শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

শনিবার বিকাল ৪ টায় এয়ার আলী খাঁন আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে মরহুমকে সমাহিত করা হয়েছে। নামাজে জানাযায় ইমামতি করেন বিশিষ্ট আলেমে দ্বীন পীরে কামেল হযরত মাওলানা এলাহদাদ আলাভী (মঃজিঃ)। মরহুমের নামাজে জানাযায় আ’লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীসহ বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ ও সুশীলসমাজ, শিক্ষক সমাজসহ বিভিন্ন পেশাজীবিরা অংশ নিয়েছেন। উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক ও জি এম সি ইনষ্টিটিউশনের প্রধান শিক্ষক জহির উদ্দিন জানান আমাদের সংগঠনের একজন বলিষ্ট কর্মঠ ব্যক্তি ছিলেন। তিনি আমাদের সংগঠনের সুষ্ট সুন্দর ভাবে পরিচালনা করেছিলেন।

উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আবুল কাসেম জানান, উপজেলা আ’লীগের সভাপতি আজমগীর চৌধূরী ইন্তেকাল করেছেন। তিনি আমাদের কাছ থেকে চিরদিনের জন্য বিদায় নিয়েছেন। তিনি একজন সৎ যোগ্য নিষ্ঠাবান ও কর্মঠ রাজনৈতিক কর্মী ছিলেন। আমরা একজন যোগ্য রাজনৈতিক ব্যক্তিকে হারিয়েছি। এদিকে তাহার অকাল মৃত্যুতে শোক জানিয়ে বিবৃতি দিয়েছেন। বিবৃতিদাতারা হলেন কক্সবাজার-১ চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্জ মোঃ ইলিয়াছ এমপি, কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান চেয়ারম্যান,  জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এড. আমজাদ হোসেন, কৃষকলীগের কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক রেজাউল করিম রেজা, সাবেক সাধারণ সম্পাদক সালাউদ্দিন আহমেদ সিআইপি, জেলা আওয়ামী লীগের সাবেক মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এড. কামাল হোছাইন, জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক লায়ন এম কমর উদ্দিন আহমদ, চকরিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান আ’লীগ নেতা আলহাজ্জ জাফর আলম বিএ(অনার্স) এমএ, জেলা আওয়ামী লীগ সদস্য এস এম গিয়াস উদ্দিন, চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ফাঁশিয়াখালী ইউপি চেয়ারম্যান  গিয়াস উদ্দিন চৌধুরী, পেকুয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান শাফায়েত আজিজ রাজু, জেলা আওয়ামী লীগের মানব ও শিক্ষা বিষয়ক সম্পাদক, বঙ্গবন্ধু পরিষদ যুক্তরাজ্য শাখার আইন বিষয়ক সম্পাদক ও সু’চিন্তা ফাউন্ডেশন চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক আশরাফুল ইসলাম সজিব প্রমূখ। এছাড়াও বিবৃতি দিয়ে শোক জ্ঞাপন করেছে পেকুয়া উপজেলা আওয়ামী লীগ, পেকুয়া উপজেলা জাতীয় পার্টি, উপজেলা মাধ্যমিক শিক্ষক কর্মচারী কল্যাণ পরিষদ,  পেকুয়া প্রেস ক্লাব, পেকুয়া উপজেলা প্রেস ক্লাবসহ বিভিন্ন সংগঠন।

বিবৃতিদাতারা মরহুমের বিদ্রেহী আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করে শোকাহতদের প্রতি আন্তরিক সমবেদনা জানিয়ে বলেন, প্রবীন আওয়ামী লীগ নেতা সমাজহিতৈষী মরহুম মাষ্টার আজমগর চৌধুরীর বর্ণাঢ্য জিবনের পথচলা বর্তমান সমাজ সভ্যতার জন্য আদর্শ ও অনুকরনীয় হিসাবে গণ্য বলে মন্তব্য করেন। এছাড়া মরহুমের আত্মার মাগফিরাতসহ শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *