parbattanews bangladesh

বান্দরবানে সাঙ্গু নদীতে ডুবে ২ পর্যটকের মৃত্যু


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানের রুমায় বেড়াতে এসে গোসল করতে নেমে সাঙ্গু নদীতে ডুবে দুই পর্যটকের মৃত্যু হয়েছে। শনিবার(২৪মার্চ) দুপুরে রুমা বাজার সংলগ্ন বড়ুয়া পাড়া ঘাটে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন ঢাকার ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সিএসই বিভাগের প্রভাষক শান্তুনু সরকার (২৬) ও তার বন্ধু ঢাকা টেক্সটাইল ইউনিভার্সিটির ছাত্র সাহেদ এহসান (২৫)। রুমা উপজেলা নির্বাহী অফিসার সামসুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, তাদের মরদেহ উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়েছে।

স্থানীয় সূত্র জানায়, শান্তনু সরকার এবং জুনায়েদ আহসান জুয়েল ঢাকা টেক্সটাইল ইউনিভার্সিটির ছাত্র। অন্য আরও দুই বন্ধুসহ তারা চার বন্ধু গত বৃহস্পতিবার বান্দরবানের রুমা উপজেলায় বগালেক পর্যটন কেন্দ্রে যান।

শনিবার সেখান থেকে রুমা উপজেলা সদরে পৌঁছে ওই ৪ বন্ধু সাঙ্গু নদীর বড়ুয়া পাড়া ঘাটে নামে। এক পর্যায়ে তারা ডুবতে শুরু করলে দুইজন সাঁতরে তীরে আসতে পারলেও শান্তুনুকে রক্ষা করতে গিয়ে জুনায়েদও পানিতে তলিয়ে যায়। খবর পেয়ে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

এ ঘটনায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি ও জেলা প্রশাসক মো. আসলাম হোসেন শোক প্রকাশ করেছেন।