সিইসি হচ্ছেন আলী ইমাম মজুমদার অথবা কে এম নুরুল হুদা


1486387485
পার্বত্যনিউজ ডেস্ক : নতুন প্রধান নির্বাচন কমিশনার হিসেবে সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার ও সাবেক সচিব কে এম নুরুল হুদার নাম প্রস্তাব করা হয়েছে বলে জানা গেছে। সোমবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে ১০ জনের নাম চূড়ান্ত করে বঙ্গভবনে রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করেন সার্চ কমিটির সদস্যরা।
বিশ্বস্থ সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী, এই দু’জনের মধ্যে কেউ একজন প্রধান নির্বাচন কমিশনার হচ্ছেন। আর বাকি আটজনের মধ্য থেকে চারজনকে নির্বাচন কমিশনার করা হবে। তবে ওই আটজনের নাম এখনো জানা যায়নি।
কাজী রকিব উদ্দিন আহমদ নেতৃত্বাধীন বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষে ফেব্রুয়ারির মাঝামাঝি সময়ে নতুন সেই কমিশন দায়িত্ব নেবে; তাদের অধীনেই ২০১৯ সালের শুরুতে একাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে।
সব প্রক্রিয়া শেষে নির্ধারিত ৮ ফেব্রুয়ারির মধ্যেই নতুন নির্বাচন কমিশনের প্রজ্ঞাপন জারি হবে বলে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল ওয়াদুদ সাংবাদিকদের জানিয়েছেন।
আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে ছয় সদস‌্যের সার্চ কমিটি সোমবার সুপ্রিম কোর্ট জাজেস লাউঞ্জে প্রায় দুই ঘণ্টা বৈঠক করে ২০ জনের সংক্ষিপ্ত তালিকা থেকে দশজনকে চূড়ান্ত করে।

সূত্র : ইত্তেফাক

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *