নতুন পার্বত্য সচিব নুরুল আমিন


ডেস্ক রিপোর্ট:

চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ শেষ হয়ে যাওয়ায় নববিক্রম কিশোর ত্রিপুরার স্থলে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক (অতিরিক্ত সচিব) মো. নুরুল আমিনকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব করা হয়েছে। বৃহস্পতিবার (১৫ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত এক প্রজ্ঞাপন জারি করা হয়েছে। অন্যদিকে নববিক্রম কিশোর ত্রিপুরা উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান পদে বহাল থাকছেন বলে জানা গেছে।

বাংলাদেশ পুলিশ বাহিনীর সাবেক কর্মকর্তা নববিক্রম কিশোর ত্রিপুরা এতদিন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এবং পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

একই প্রজ্ঞাপনে পানি সম্পদ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানকে স্থানীয় সরকার মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে। স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেককে সরিয়ে তথ্য মন্ত্রণালয়ে সচিব পদে বদলী করা হয়েছে।

এছাড়া বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক এম খায়রুল হোসেনকে সিনিয়র সচিবের পদমর্যাদা দিয়েছে সরকার।

প্রধানমন্ত্রীর কার্যালয়ের মহাপরিচালক (অতিরিক্ত সচিব) কবির বিন আনোয়ারকে পানি সম্পদ মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া তথ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব মো. নাসির উদ্দিন আহমেদকে বদলি করা হয়েছে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *