দেশে মাছের ঘাটতি ও আমিষের চাহিদা পূরণে মৎস্য চাষ বাড়াতে হবে


উখিয়া প্রতিনিধি:

জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৭ উপলক্ষ্যে মূল্যায়ন, পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান সোমবার উখিয়া উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা মৎস্য অধিদপ্তর আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. শরিফুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মো. মখলেছুর রহমান। অতিথি হিসেবে বক্তব্য রাখেন আফিফা মৎস্য খামারের মালিক ও রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. খাইরুল আলম চৌধুরী ও উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাক্তার ছৈয়দ হোসেন।

উপজেলা মৎস্য অফিসের ফিল্ড অফিসার সুলতান আহমদের পরিচালনায় ওই সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন উখিয়া সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহমদ, পরিকল্পিত উখিয়া চাই এর আহ্বায়ক সাংবাদিক নুর মোহাম্মদ সিকদার ও পূর্ব দরগাহ বিলের ইউলডন এগ্রো ইন্ডাস্ট্রি পার্কের মালিক মাওলানা সিরাজুল কবির।

অনুষ্ঠানে বক্তারা দেশের মাছের ঘাটতি স্বয়ং সম্পূর্ণ ও আমিষের চাহিদা পূরণে পুকুরে মাছ চাষের পাশা-পাশি খাল বিল ও জলাশয়ে মাছের বংশ বিস্তারে ছোট মাছ বা পোনা না ধরার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠান শেষে মাছ চাষে বিশেষ অবদান রাখায় আফিফা মৎস্য খামারের মালিক ও রত্নাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. খাইরুল আলম চৌধুরীকে শ্রেষ্ঠ মৎস্যচাষি হিসেবে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও পূর্ব দরগাহ বিলের ইউলডন এগ্রো ইন্ডাস্ট্রি পার্কের মালিক মাওলানা সিরাজুল কবির ও মাস্টার পিনুল কান্তি দে কেও ক্রেস্ট প্রদান করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *