দেশের সমৃদ্ধির স্বার্থেই শিক্ষা ব্যবস্থার উন্নয়ন করুন: টেলিকনফারেন্সে বিএনপি  নেতা সালাউদ্দিন


pic-pekua-zia-copy

পেকুয়া প্রতিনিধি:

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সালাহ উদ্দিন আহমদ বলেছেন, “দেশের সমৃদ্ধির স্বার্থেই শিক্ষা ব্যবস্থার উন্নয়ন করুন, এলাকা সমৃদ্ধ হবে, মানুষের চরিত্র গঠন হবে। একটি আলোকিত এলাকা একটি সমৃদ্ধ দেশের জন্য পূর্বশর্ত।” সোমবার পেকুয়া শহীদ জিয়া বিএম ইনষ্টিটিউশন মাঠে মৌলভী সাঈদুল হক ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত শহীদ জিয়া স্মৃতি মেধাবৃত্তি পরীক্ষার ২০১৪ ও ২০১৫ সালের সনদ ও বৃত্তির পুরস্কার প্রদান অনুষ্ঠানে ভারতের সিলং থেকে টেলি-কনফারেন্সে দেয়া ৩ মিনিটের বক্তব্যে একথা বলেন।

সাবেক মন্ত্রী ও জাতীয় এ নেতা আরো বলেন, ‘আমি শহীদ জিয়া স্মৃতি মেধা বৃত্তি প্রচলনের মাধ্যমে শিক্ষার মান উন্নয়নের কাজ করে যাচ্ছি। আমি চেষ্ঠা করব যাতে এ উদ্দ্যোগ ভবিষ্যতে আরো বৃদ্ধিপ্রাপ্ত হয়’। বৃত্তি সংশ্লিষ্ট সবার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করে তিনি বলেন, যারা এ পক্রিয়ার সাথে জড়িত তাদের সংশ্লিষ্ট সবাইকে আমি আমার অন্তর থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি। আজকের অনুষ্ঠানে আপনারা যারা উপস্থিত আছেন এলাকার শিক্ষিত সমাজ, গণ্যমান্য মুরব্বিগণ এবং দেশবাসী সবার প্রতি আমার অনুরোধ শিক্ষাকে এগিয়ে নিয়ে যান এলাকা সমৃদ্ধ হবে, মানুষের চরিত্র গঠন হবে। একটি আলোকিত এলাকা সমৃদ্ধ দেশের জন্য পূর্বশর্ত। আমি সারাজীবনই চেষ্ঠা করেছি শিক্ষার মান উন্নয়নের জন্য, মানুষের চারিত্রিক উন্নয়নের জন্য। আমাদের আরো অনেক কিছু করার আছে এ বিষয়ে। যদি আল্লাহ রব্বুল আলামিন সুযোগ দেন তাহলে এ পক্রিয়াকে এগিয়ে নিয়ে যাব। আমার জন্য সবাই দোয়া করবেন আমি আপনাদের জন্যও দোয়া করছি।

সোমবার বৃত্তি পরীক্ষার আহ্বায়ক ও পেকুয়া শহীদ জিয়া বিএম ইনষ্টিটিউটের অধ্যক্ষ ফরিদুল আলম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত পুরস্কার ও সনদ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, শহীদ জিয়াউর রহমান উপকূলীয় কলেজের অধ্যক্ষ ওবাইদুর রহমান, পেকুয়া জিএমসি ইনষ্টিটিউশনের সাবেক ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এনামুল হক, মৌলভী সাঈদুল হক ফাউন্ডেশনের সদস্য অবসরপ্রাপ্ত শিক্ষক মাষ্টার মুবিনুল হক, মাষ্টার এনামুল হক, পেকুয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবুল হাশেম, পেকুয়া প্রেস ক্লাবের সভাপতি মো: ছফওয়ানুল করিম, শিলখালী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ ইব্রাহীম, মহেশখালী উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের, শিলখালী আইডিয়েল একাডেমীর প্রধান শিক্ষক হামিদুল হক, পেকুয়া পাইলট স্কুলের সিনিয়র শিক্ষক ইয়াসিন আরাফাত প্রমূখ।

যৌথভাবে অনুষ্ঠান সঞ্চালন করেন বিএম ইনষ্টিটিউশনের শিক্ষক জামাল উদ্দিন ও মাতামহুরী উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক শোয়াইবুল ইসলাম সবুজ। অনুষ্ঠান শেষে বৃত্তিপ্রাপ্তদের হাতে সনদ ও বৃত্তির পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *