দেশের মানুষের মাঝে `কর’ ভীতি দূর করতে হবে: এমপি চিনু


রাঙ্গমাটি প্রতিনিধি:

দেশের মানুষের মাঝে কর ভীতি দূর করতে হবে। তাই কর পলিসি সহজীকরণের ওপর গুরুত্বারোপ করতে হবে।

বৃহস্পতিবার (২নভেম্বর) সকালে রাঙ্গামাটি চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজ সেন্টারে আয়কর বিভাগ, চট্টগ্রাম কর অঞ্চল-৩ আয়োজিত চার দিনব্যাপী আয়কর মেলার উদ্বোধনকালে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এমপি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এসময় সভায় উপস্থিত ছিলেন, চট্টগ্রাম কর অঞ্চল-৩ এর অতিরিক্ত কর কমিশনার মো. আশরাফুজ্জামান এর সভাপতিত্বে জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান,  পুলিশ সুপার সাঈদ তারিকুল হাসান, রাঙ্গামাটি চেম্বার অব কমার্সের সভাপতি বেলায়েত হোসেন ভুইয়া(বেলাল), চট্টগ্রাম কর অঞ্চল-৩ এর কর্মকর্তা আইসি মং মারমা ও চট্টগ্রাম কর অঞ্চল-৩ এর ইন্সপেক্টর অব ট্যাক্সেস মো. আব্দুল আউয়াল মজুমদার প্রমুখ।

ফিরোজা বেগম চিনু বলেন, জাতীয় উন্নয়নে অভ্যন্তরীণ সম্পদ ব্যবহারের বিকল্প নেই। আর অভ্যন্তরীণ সম্পদ বাড়াতে হলে কর’র আওতা বৃদ্ধিসহ করবান্ধব পরিবেশ সৃষ্টি করতে হবে।

তিনি আরো বলেন সরকারের রূপকল্প-২০২১ এবং এসডিজি বাস্তবায়নের লক্ষ্যে আয়কর বিভাগের ভূমিকার প্রশংসা করেন তিনি।

এবারের মেলায় সোনালী ব্যাংকের বুথসহ অনলাইনে আয়কর রিটার্ন দাখিলের জন্য নির্দিষ্ট বুথ, সিনিয়র সিটিজেন, নারী মুক্তিযোদ্ধা ও প্রতিবন্ধী করদাতাদের জন্য পৃথক বুথ ও ট্যাক্স এডুকেশন বুথ রয়েছে।

মেলায় জাতীয় রাজস্ব বোর্ডের অনুসৃত নীতি অনুযায়ী রিটার্ন দাখিলকারী করদাতাদের ট্যাক্স কার্ড, আয়কর রিটার্ন পূরনে সহায়তা, আয়কর রিটার্ন গ্রহণ ও আয়কর সংক্রান্ত অন্যান্য সেবা ও পরামর্শ দেয়া হচ্ছে। মেলা আগামী ৫ নভেম্বর পর্যন্ত সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চলবে বলেও জানান সংশ্লিষ্ট কর্মকর্তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *