দেশের প্রতিটি সেক্টর অনলাইনের আওতায় আসছে: চট্টগ্রাম বিভাগীয় কমিশনার 


বিশেষ প্রতিনিধি,কক্সবাজার:

চকরিয়া উপজেলা প্রশাসন জনগণের কাছে সরাসরি সরকারি সেবা পৌঁছাতে ওয়ান স্টপ সার্ভিস চালু করতে যাচ্ছে। এই কার্যক্রম পরির্দশনকালে চট্টগ্রামের বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেন, তথ্যপ্রযুক্তির এই সময়ে সরকার ইতোমধ্যে দেশের প্রতিটি সেক্টর অনলাইনের আওতায় নিয়ে এসেছেন। জনগণও তার সুফল পেতে শুরু করেছেন।

চকরিয়া উপজেলা প্রশাসনের প্রতিটি বিভাগের কর্মকর্তা-কর্মচারীদেরকে বিষয়টি মাথায় রেখে কাজ করতে হবে। এই সেবা কার্যক্রমের মাধ্যমে যেমন সরকারি সব ধরণের কাজে স্বচ্ছতা আসবে, তেমনি কাজের ক্ষেত্রে সময়, অর্থ অপচয় রোধ হবে। সবচেয়ে সফলতা হবে অনিয়ম, দূর্নীতি ও হয়রানীমুক্ত সেবা নিশ্চিত হবে।

গতকাল বৃহস্পতিবার(১৬ আগস্ট) রাতে তিনি চকরিয়া উপজেলা পরিষদে পৌঁছে ওয়ান স্টপ সার্ভিস স্টেশনের সকল কার্যক্রম ঘুরে দেখেন। এর আগে তাকে চকরিয়া উপজেলা পরিষদে স্বাগত জানান উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম এবং চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরউদ্দিন মুহাম্মদ শিবলী নোমান।

পরিদর্শনকালে বিভাগীয় কমিশনারের সাথে উপস্থিত ছিলেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার দীপক চক্রবর্তী, চকরিয়া উপজেলা সহকারী কমিশনার খোন্দকার মো. ইখতেয়ার উদ্দিন আরাফাতসহ জনপ্রতিনিধি ও গণমাধ্যম কর্মীরা।

পরিদর্শন কালে বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান বলেছেন, বর্তমান সরকার দেশের অগ্রগতি ও জনগণের ভাগ্য উন্নয়নে সব ধরণের উন্নয়ন কাজ করে যাচ্ছেন। সরকার প্রধানের সদিচ্ছা রয়েছে সরকারের দৃশ্যমান সকল উন্নয়ন অগ্রগতি মুর্হূতে দেশের জনগণের সামনে তুলে ধরতে। তাই সরকার প্রযুক্তিখাতে সবচেয়ে অগ্রাধিকার দিচ্ছে।

তিনি বলেন, শিক্ষা, স্বাস্থ্য, জন্ম-মৃত্যু, বিবাহ বিচ্ছেদ উন্নয়ন অগ্রগতিসহ প্রতিটি ক্ষেত্রে বর্তমান পেক্ষাপটে তথ্যপ্রযুক্তির কোন বিকল্প নেই। সরকার ইতোমধ্যে দেশের প্রতিটি সেক্টর অনলাইনের আওতায় নিয়ে এসেছেন। জনগণও তার সুফল পেতে শুরু করেছেন।

বিভাগীয় কমিশনার বলেন, সরকারি সব প্রতিষ্ঠানে এখন অনলাইন কার্যক্রম শুরু হয়েছে। রাজধানী ঢাকা কিংবা চট্টগ্রামে বসে এখন মফস্বল উপজেলার খবরা-খবর মুর্হুতে জানা যাচ্ছে। আমরাও চাই অনলাইনের মাধ্যমে মুহুর্তেই জনগণের মাঝে সরকারি সব ধরনের সেবা নিশ্চিত করতে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *