দেশের ক্রীড়া শিক্ষার প্রসারে ভূমিকা রাখবে রামু’র বিকেএসপি


রামু প্রতিনিধি:

রামুতে বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। কক্সবাজারের রামুর জোয়ারিয়ানালা ইউনিয়নের চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে বিকেএসপির প্রশিক্ষণ কেন্দ্র উন্নয়ন কাজের উদ্বোধন করেন, কক্সবাজার-৩ আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল ও বিকেএসপি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমান।

শনিবার (৯ ডিসেম্বর) বিকালে এ উন্নয়ন কাজের উদ্বোধন করা হয়। কক্সবাজারের রামু উপজেলার জোয়ারিয়ানালা ইউনিয়নের নোনাছড়ি মৌজায় প্রায় ২৯ একর জমি অধিগ্রহণ করে বিকেএসপি’র দ্বিতীয় বৃহত্তম ক্যাম্পাস নির্মাণ কাজ রামুতে শুরু করা হচ্ছে।

উদ্বোধন আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল এমপি বলেন, রামুর বিকেএসপি’র এ প্রতিষ্ঠান দেশের ক্রীড়া-শিক্ষার প্রসারে ভূমিকা রাখবে। স্বাস্থ্যকর স্থান হিসেবে প্রসিদ্ধ কক্সবাজার বিশ্ব নন্দিত পর্যটন নগরী। এখানকার পর্যটন শিল্পের প্রসারে খেলাধুলার প্রয়োজন আছে।

তিনি বলেন, স্থানীয় কৃষক ও অধিগ্রহণকৃত জমির মালিকদের দাবির প্রেক্ষিতে জমির ক্ষতিপূরণে চলতি মাসের মধ্যেই তিনগুণ ক্ষতিপূরণ প্রদানের উদ্যোগ নেয়া হবে। কৃষকদের ফসল তোলার পর মাটি ভরাট কাজ শুরু করা হবে বলে জানান।

এমপি কমল বলেন, স্বাস্থ্যকর স্থান দেখেই তার (এমপি কমল) প্রস্তাবের ভিত্তিতে প্রধানমন্ত্রী কক্সবাজারের রামুতে বিকেএসপি’র ক্যাম্পাস প্রতিষ্ঠা করছেন।

উন্নয়ন কাজের উদ্বোধনে বিকেএসপি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমান বলেন, রামুতে বিকেএসপি প্রতিষ্ঠার ফলে সাকিব, মুশফিক, মুমিনুলের মতো জাতীয় মানের খেলোয়াড় সৃষ্টি হবে। এ ছাড়াও এলাকার শিক্ষা, আর্থসামাজিক ক্ষেত্রে এ প্রতিষ্ঠান ভূমিকা রাখবে।

তিনি বলেন, ইতিমধ্যে জমির মালিকদের ভূমি অধিগ্রহণের ৮০ ভাগ টাকা পরিশোধ করা হয়েছে। বাকি টাকাও দ্রুত পরিশোধ করা হবে। আগামী এক-দেড় বছরের মধ্যে বিকেএসপি’র এই আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্রের উন্নয়ন কাজ শেষ করা হবে।

শনিবার বিকাল ৪টায় রামুর জোয়ারিয়নালা স্টেশনের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র উন্নয়ন কাজের  উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ও উদ্বোধকের বক্তৃতা করেন, কক্সবাজার-৩ আসনের সাংসদ আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল। সম্মানিত অতিথির বক্তৃতা করেন, বিকেএসপি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সামছুর রহমান।

রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান রিয়াজ উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় জোয়ারিয়ানালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান কামাল শামশুদ্দীন আহমেদ প্রিন্স, অধিগ্রহণকৃত জমির মালিক ও কৃষকের পক্ষে মীর মোহাম্মদ আবুল কালাম আজাদ বক্তৃতা করেন।

উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক নীতিশ বড়ুয়ার সঞ্চালনায় উদ্বোধন অনুষ্ঠানে রামু থানার ওসি (তদন্ত) এস এম মিজানুর রহমান, প্রবীণ আওয়ামী লীগ নেতা মাস্টার ফরিদ আহমদ, নুরুল হক, জোয়ারিয়ানালা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আবছার কামাল সিকদার, উপজেলা স্বেচ্ছা সেবকলীগের সাধারণ সম্পাদক তপন মল্লিক, গর্জনিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলাম, জসিমুল ইসলাম মেম্বার, মো. সোলেমান মেম্বার, নুরুল ইসলাম মেম্বারসহ বিকেএসপি’র কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *