parbattanews bangladesh

দেশসেরা শ্রেষ্ঠ ডিজিটাল সেন্টার উদ্যোক্তা নির্বাচিত হলেন চকরিয়ার হেফাজ মোরশেদ

চকরিয়া প্রতিনিধি:

বাংলাদেশের শ্রেষ্ঠ ডিজিটাল সেন্টার উদ্যোক্তা নির্বাচিত হয়েছেন কক্সবাজারের চকরিয়া উপজেলার ডুলাহাজারা ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সফল উদ্যোক্তা হেফাজ মোরশেদ। তিনি ওই ইউনিয়নের মালুমঘাটস্থ পশ্চিম ডুমখালী এলাকার মো. নাছির উদ্দিন এর সন্তান।

জমজমাট আয়োজনের মধ্যদিয়ে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে “রেডি ফর টুমরো”শ্লোগানে দেশের তথ্য প্রযুক্তির বড় এই প্রদর্শনী গত ৬ডিসেম্বর উদ্বোধন করেছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উল্লেখ্য, দেশের চতুর্থ বারের মতো সর্ববৃহৎ তথ্য প্রযুক্তি আয়োজনে ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৭ এ প্রদর্শনী অনুষ্ঠান ৯ডিসেম্বর সমাপ্ত হয়েছে। ওই সমাপনী অনুষ্ঠানে দেশের প্রায় সাড়ে ৫হাজার ইউনিয়ের ডিজিটাল সেন্টার উদ্যোক্তাকে পেছনে ফেলে দেশ সেরা শ্রেষ্ঠ ডিজিটাল সেন্টার উদ্যোক্তা নির্বাচিত হয়েছেন উপজেলার ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের ডিজিটাল উদ্যোক্তা হেফাজ মোরশেদ। সমাপনী দিনে রাতে

শ্রেষ্ঠ উদ্যোক্তা হেফাজ মোরশেদকে তার হাতে দেশ সেরা ডিজিটাল সেন্টার উদ্যোক্তা হিসেবে ক্রেস্ট ও সম্মাননা পত্র প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

এ সময় উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, ডাক, টেলিযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ইমরান আহমেদ এমপি, আইসিটি বিভাগের সচিব সুবীর চৌধুরী, বেসিক সভাপতি ও আইটি বিশেযজ্ঞ মোস্তাফা জব্বার প্রমুখ।

এদিকে দেশ সেরা শ্রেষ্ঠ ডিজিটাল সেন্টারের সফল উদ্যোক্তা নির্বাচিত হওয়ায় হেফাজ মোরশেদ এক প্রতিক্রিয়া বলেন, সারা দেশের মধ্যে থেকে ইউনিয়ন ডিজিটাল সেন্টারের সফল উদ্যোক্তা হিসেবে আমাকে নির্বাচিত করায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কক্সবাজার জেলা তথা চকরিয়াবাসী ও সকল ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা পক্ষ থেকে জানাচ্ছি অভিনন্দনসহ কৃতজ্ঞতা।

এ ছাড়াও যাদের আন্তরিকতা, সার্বিক সহযোগিতা ও অনুপ্রেরণা আজ দেশ সেরা হয়েছি তৎমধ্যে চকরিয়া উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা বর্তমান ব্রাক্ষনবাড়িয়া জেলার অতিরিক্ত জেলা প্রশাসক মো. সাহেদুল ইসলাম, বর্তমান চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান, ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নুরুল আমিন, পরিষদের সচিব, ইউপি সদস্যবৃন্দ এবং উপজেলা টেকনোশিয়ান এরশাদুল হকের কাছে কৃতজ্ঞতা রয়েছে বলেও তিনি জানান।

কক্সবাজার জেলায় উপজেলার ডুলাহাজারা ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টার উদ্যোক্তা হেফাজ মোরশেদ শ্রেষ্ঠ উদ্যোক্তা হিসেবে দেশ সেরা নির্বাচিত হওয়ায় চকরিয়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে অভিনন্দন ও শুভেচ্ছা জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান।

তিনি বলেন, বিশ্বায়নের যুগে প্রযুক্তিগত দিক দিয়ে বাংলাদেশ আজ বিশ্বের বুকে রোড মডেল হিসেবে পরিচিত। দিন দিন দেশ তথ্যগত ভাবে এগিয়ে যাচ্ছে। ২০২১ সালের মধ্যে ডিজিটাল ও মধ্যম আয়ে এ দেশ উন্নত হবে এবং ২০৪১ সালের মধ্যে সমৃদ্ধ ও স্বনির্ভর একটি বাংলাদেশ গড়তে সরকার নানামূখী উন্নয়ন কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছেন। উদ্যোক্তা হেফাজ মোরশেদ তার নিজস্ব মেধা মননে তথ্য প্রযুক্তি দিয়ে সঠিকভাবে সাধারন মানুষের মাঝে কল্যাণকর সেবা মাধ্যমে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে তা সত্যিই বর্তমান প্রজন্মের জন্য দৃষ্টান্ত ও অনুকরণীয় বলে জানান।