parbattanews bangladesh

দূরপাল্লার গাড়ি না চললেও মাটিরাঙ্গায় আভ্যন্তরীন যান চলাচল করছে

নিজস্ব প্রতিবেদক, মাটিরাঙ্গা :

কোন ধরনের পিকেটিং ছাড়াই খাগড়াছড়ির স্বনির্ভরে ইউপিডিএফ‘র তিন নেতাসহ ৬ জনকে গুলি করে হত্যার প্রতিবাদে চলছে পার্বত্য শান্তিচুক্তি বিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ সমর্থিত তিন পাহাড়ি সংগঠনের ডাকে আধাবেলা সড়ক অবরোধ। তবে অবরোধের কোন ধরনের প্রভাব পড়েনি খাগড়াছড়ি বৃহত্তর উপজেলা মাটিরাঙ্গায়।

সোমবার (২০ আগস্ট) ভোর ৬টা থেকে শুরু হওয়ায় এ অবরোধের ফলে দুরপাল্লার কোন যানবাহন ছেড়ে না গেলেও মাটিরাঙ্গায় বাড়ায় চালিত মোটর সাইকেল, টমটম ও সিএনজি চলাচল করতে দেখা গেছে। স্বাভাবিক রয়েছে মাটিরাঙ্গার আভ্যন্তরীন সড়কে যান চলাচল।

সড়ক অবরোধ চলাকালে যেকোন ধরনের নাশকতার আশঙ্কায় উপজেলার গুরুত্বপুর্ণ পয়েন্টে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পাশাপাশি নিরাপত্তাবাহিনীর সদস্যদের টহল জোরদার করা হয়েছে। তবে সকাল থেকে অবরোধ শুরু হলেও এ রিপোর্ট লেখা পর্যন্ত মাটিরাঙ্গার কোথায় কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি ।

মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসেন জানান, অবরোধকে সামনে রেখে মাটিরাঙ্গায় আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্তকাবস্থানে রয়েছে।

প্রসঙ্গত, শনিবার (১৮ আগস্ট) খাগড়াছড়ির স্বনির্ভর এলাকায় প্রকাশ্য দিবালোকে প্রতিপক্ষের গুলিতে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ‘র তিন নেতাসহ ৬ জন নিহত হয়েছে। এছাড়া শনিবার দুপুরের দিকে বিক্ষোভ মিছিলে হামলায় আরো একজন মারা যায়। এই ঘটনার প্রতিবাদে সোমবার (২০ আগস্ট) আধাবেলা সড়ক অবরোধের ডাক দেয় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট-ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন ।