দুর্গম সাজেকেও বছরের প্রথম দিনে বই উৎসব পালন


sajek

সাজেক প্রতিনিধি:

বাংলাদেশের পূর্ব সীমান্তবর্তী এলাকা রাঙ্গামাটির সাজেকে নতুন বছরের প্রথম দিন অনুষ্ঠিত হয়েছে বই উৎসব। ২০১৭ সালের প্রথম দিন শিশির ভেজা সকালে সাজেকের প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের হাতে বই তুলে দিয়ে এ উৎসবের উদ্ধোধন করেন বাঘাইছড়ি উপজেলার ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার নিখিলেশ চাকমা।

রবিবার সকাল সাড়ে ৯টায় বাঘাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক স্তরের শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন। উদ্ধোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা, বাঘাইহাট বাজার কমিটির সভাপতি ডা. নাজিম উদ্দিনসহ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, এলাকার বিশেষ ব্যক্তিবর্গ ও অভিবাবক বৃন্দ।  এরপরেই সকাল সাড়ে ১১টায় বাঘাইহাট উচ্চ বিদ্যালয়ে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের বই উৎসবের উদ্বোধন করেন সাজেক ইউপি চেয়ারম্যান নেলশন চাকমা।

এদিকে বছরের প্রথম দিন বই পেয়ে বেজায় খুশি প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীরা। এতে তারা নতুন উদ্যোমে বছরের প্রথম দিনই নতুন ক্লাসের পড়াশোনা শুরু করতে পারবে। বছরের শুরুতে নতুন বই পেয়ে পড়াশোনায় এগিয়ে যাওয়ার পাশপাশি আগামী পরীক্ষার প্রস্তুতিও ভাল হবে বলে প্রত্যাশা তাদের।

প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে একযোগে সাজেকের প্রাথমিক স্তরে সরকারি বে-সরকারি ৪৫ প্রাথমিক বিদ্যালয়ে ১৭,৩৫২টি বই বিতরন করা হয় বলে জানানো হয় প্রাথমিক শিক্ষা অফিস সূত্রে। বাঘাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৩য়-৫ম শ্রেণীর ২৩২জন ছাত্র-ছাত্রীদের মাঝে বই বিতরনের পাশাপাশি বিদ্যালয়ের বার্ষিক উন্নয়ন তহবিল থেকে টিফিন বক্স ও পানির বোতল দেওয় হয়। মাধ্যমিক স্তরের সাজেকের ৪টি বিদ্যালয়েও বই বিতরণ করা হয় তবে কতটি বই বিতরন করা হয়েছে তা মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানতে চায়লে তার সংখ্যা জানাতে পারেনি পরে জানাবেন বলেও জানিয়েছেন।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *