দীপংকর ছাড়া কাউকেই মানবে না রাঙামাটি আওয়ামী লীগ


18308909_709749639227637_1446720429_n

নিজস্ব প্রতিনিধি:

রাঙামাটি থেকে নির্বাচিত স্বতন্ত্র সংসদ সদস্য ঊষাতন তালুকদারের আওয়ামী লীগে যোগদানের খবরে পার্বত্য রাঙামাটির বিভিন্ন উপজেলা থেকে জেলা, মূল দল থেকে সহযোগী সংগঠন, সর্বত্রই ক্ষোভের বিস্ফোরণ ঘটেছে। নেতাকর্মীরা সকাল থেকেই সংবাদকর্মীদের কাছে এবং কেন্দ্রীয় নেতাদের কাছে ফোন করে এর সত্যমিথ্যা যাচাই করার চেষ্টা করেন। অনেকেই ফেসবুকে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানান।

অন্যদিকে ঊষাতন তালুকদার নিজেই বিবৃতি দিয়ে আওয়ামী লীগে যোগদানের প্রচারকে উড়িয়ে দিয়ে বলেছেন, যোগদানের প্রশ্নই আসে না। তবুও থামছে না এ নিয়ে আলাপ-আলোচনা, প্রচার। দীপংকর তালুকদার ছাড়া আর কাউকেই এ আসনে মানতে নারাজ দলটির নেতাকর্মীরা।

রাঙামাটি জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মো. মুছা মাতব্বর বলেন, খবরে জানলাম সে বিবৃতি দিয়েছে, বিষয়টি সত্য নয় বলে। যদি সত্যিও হয়, তাকে (ঊষাতন) মেনে নেয়ার প্রশ্নই আসে না। তাদের রাজনীতি হলো উগ্রপন্থী এবং সশস্ত্র আর আমাদের রাজনীতি হলো অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক। কিভাবে তাকে  মেনে নেবো? এটা অসম্ভব, অযৌক্তিক।

রাঙামাটি জেলা যুবলীগের সাধারণ সম্পাদক নূর মোহাম্মদ কাজল বলেন, ঊষাতন তালুকদার কিভাবে নির্বাচিত হয়েছে পার্বত্যবাসী জানে। জোর করে অস্ত্রের মুখে জনগণকে জিম্মি করে ভোটচুরির মাধ্যমে সংসদ সদস্য হওয়া একজনকে আওয়ামী লীগ দলে নিবে বলে আমি বিশ্বাস করি না। আর একজন বিতর্কিত বহিরাগতকে দলে কেনো দরকার, আমাদের দলেই বহু পরীক্ষিত ও ত্যাগী নেতাকর্মী আছে। যদি কেন্দ্রীয় আওয়ামী লীগ এমন হঠকারী সিদ্ধান্ত নেয়, আমরা আমাদের নেত্রীর কাছে যাব, তাকে আমাদের আবেগ-অনুভূতি তুলে ধরব। কিন্তু কোনভাবেই ঊষাতন কিংবা অন্য কোন বহিরাগতকে মেনে নেয়া হবে না।

রাঙামাটি জেলা স্বেচ্ছসেবকলীগের সভাপতি মো. ছাওয়ালউদ্দীন বলেন, যার হাতে আমাদের শত শত নেতাকর্মীর রক্তের দাগ তাকে কিভাবে আমরা মেনে নিবো। প্রশ্নই আসে না। জেএসএস এবং উষাতনরা অকৃতজ্ঞ। ১৯৯৭ সালে আমাদের সরকার চুক্তি করার পরও ওরা আমাদের সাথে সংঘাতে লিপ্ত, আমাদের নেতাকর্মীদের অপহরণ, হত্যা, গুম, খুন করে প্রমাণ করেছে তাদের অস্ত্রবাজি ও চাঁদাবাজির পুরনো অভ্যাস এখনো তারা ছাড়তে পারেনি। এসব দলের কাউকে আওয়ামী লীগে অনুপ্রবেশ করতে দেয়া হবে না। জননেতা দীপংকর তালুকদার ছাড়া আর কাউকেই মানবো না আমরা।

প্রসঙ্গত, সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে সারাদেশে আওয়ামী লীগের ভূমিধস বিজয়ের মধ্যেই পার্বত্য জেলা রাঙামাটিতে আওয়ামী লীগের হেভিওয়েট প্রার্থী দীপংকর তালুকদার পরাজিত হয়েছে। স্বতন্ত্র সংসদ সদস্য নির্বাচিত হন পার্বত্য চট্টগ্রাম জনসংহতির অন্যতম শীর্ষ নেতা উষাতন তালুকদার। সেই নির্বাচনে ঊষাতন তালুকদার ৯৬,২৩৭ ভোট পেয়ে নির্বাচিত হয়েছিলেন আর তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের দীপংকর তালুকদার পেয়েছিলেন ৭৭৩৮৫ ভোট।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *