দীঘিনালা সরকারী ডিগ্রি কলেজে শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর কর্মময় জীবন নিয়ে সেমিনার


দীঘিনালা প্রতিনিধি :

দীঘিনালা সরকারী ডিগ্রি কলেজে জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন নিয়ে এক বিশেষ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৪ আগস্ট) কলেজ মিলনায়তনে দীঘিনালা সরকারী ডিগ্রি কলেজে জাতির জনক বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবন অনুষ্ঠিত সেমিনারে অধ্যক্ষ বাবু মন্টু বিকাশ চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথি প্রভাষক তপন কুমার ধর, মানষী দেব, দুলাল হোসেন প্রমুখ।

এসময়ে প্রধান অালোচক উপাধ্যক্ষ তরুণ কান্তি চাকমা বলেন, “আমরা সবাই জানি, শেখ মুজিবুর রহমান আমাদের জাতির পিতা। স্বাধীন বাংলার মহান স্থপতি। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী, দেশের মানুষ ভালবেসে তাকে উপাধি দিয়েছিলেন বঙ্গবন্ধু। কারণ বাংলাদেশকে তিনি মায়ের মতো ভালবাসতেন। বাংলাদেশকে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত করার জন্য তিনি সারাজীবন লড়াই-সংগ্রাম করেছেন। বহু চড়াই-উৎরাই পেরিয়েছেন। বারবার জেল-জুলুম খেটেছেন। শেষ পর্যন্ত জীবন উৎসর্গ করেছেন।

জীবনের কখনও তিনি কোন অন্যায়ের সঙ্গে আপোস করেননি। তার সঠিক এবং যোগ্য নেতৃত্বের কারণেই ‘বাংলাদেশ’ আজ একটি স্বাধীন রাষ্ট্র। আর আমরা একটি স্বাধীন রাষ্ট্রের নাগরিক। তাই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের এক অবিস্মরণীয় নেতার নাম। আমাদের বুকভরা গর্বের, অহকারের ও অকৃত্রিম ভালবাসার একটি নাম। এসময় বঙ্গবন্ধুর রাজনৈতিক ও কর্মময় জীবন নিয়ে বিষদ অালোচনা হয়।

সেমিনারের পর ছাত্র ছাত্রীদের মধ্যে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *