দীঘিনালা সরকারি কলেজে প্রতিপক্ষের হামলায় পাহাড়ি ছাত্র পরিষদ(এমএন) গ্রুপের ৬ নেতাকর্মী গুরুতর আহত


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ির দীঘিনালা সরকারি কলেজে প্রতিপক্ষের হামলায় পাহাড়ি ছাত্র পরিষদ(এমএন) গ্রুপের ৬ নেতাকর্মী গুরুতর আহত  হয়েছে। আহতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

রবিবার (১৯ নভেম্বর) সকাল ১০টার দিকে দীঘিনালা সরকারি কলেজের প্রশাসনিক ভবনের সামনে এ হামলার ঘটনা ঘটে। আহতরা সকলেই ডিগ্রি পরীক্ষার্থী বলে জানা গেছে। জেএসএস(এমএন) গ্রুপ পাহাড়ি ছাত্র এ হামলার জন্য ইউপিডিএফ’র প্রসীত গ্রুপের সন্ত্রাসীদের দায়ী করেছে। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, রবিবার সকাল ১০টার দিকে ১০/১২জন সশস্ত্র সন্ত্রাসী দীঘিনালা সরকারি কলেজ ক্যাম্পাসে ঢুকে প্রশাসনিক ভবনের সামনে দাঁড়িয়ে থাকা ছাত্রদের এলোপাথারী কুপাতে থাকে। হামলায় আহতরা হচ্ছে, রনজিত চাকমা, অমর চাকমা, মিণ্টু চাকমা, সুকেশ চাকমা, নেছার চাকমা ও শুভ রঞ্জন চাকমা।

খবর পেয়ে নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে পৌঁছলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে প্রথমে দীঘিনালা হাসপাতালে নেওয়া হলে রনজিত চাকমা ও অমর চাকমাকে খাগড়াছড়ি সদর হাসপাতালে পাঠানো হয়। কিন্তু অবস্থায় অবনতি ঘটায় রনজিত চাকমাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

পাহাড়ি ছাত্র পরিষদ(এমএন) গ্রুপের দীঘিনালা উপজেলা শাখার সাধারণ সম্পাদক রাজ্যময় চাকমা এ হামলার জন্য প্রসীত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফ’র পাহাড়ি ছাত্র পরিষদের সন্ত্রাসীদের দায়ী করে গ্রেফতারের দাবি জানিয়েছে।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সামসুউদ্দিন ভূইয়া জানান, পরিস্থিতি আইন-শৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *