দীঘিনালা বিজিবি দফতরে হামলা ও ভাঙ্গচুরের ঘটনায় মামলা

mamla 12320130729070002_5705_14387_27113

সিনিয়র স্টাফ রিপোর্টার :

খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার বাবুছড়ায় বর্ডার গার্ড ব্যাটালিয়ন-বিজিবি‘র ৫১ ব্যাটালিয়নের নির্মাণাধীন সদর দফতরে হামলা ও ভাঙ্গচুরের ঘটনায় বুধবার সকালে দীঘিনালা থানায় দুই শতাধিক ব্যক্তিকে আসামি করে মামলা হয়েছে।

মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে একটি বিশেষ মহলের প্রত্যক্ষ ইন্ধনে কয়েক‘শ সংঘবদ্ধ পাহাড়ি নারী-পুরুষ দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে ৫১ বিজিবির নির্মানাধীন জোন সদরে হামলা করে। হামলায় ৬ বিজিবি সদস্য ও একজন পুলিশ কনস্টেবলসহ কমপক্ষে ২১জন আহত হয়। আহতদের দীঘিনালা ও খাগড়াছড়ি হাসপাতালে ভর্তি করা হয়েছে। ওই হামলায় বিজিবির দুটি রাইফেলসহ বেশকিছু স্থাপনা ক্ষতিগ্রস্থ হয়। সে সময় পুলিশ পাঁচ রাউন্ড গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সাহাদত হোসেন টিটু মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করে বলেন, হামলার ঘটনায় ৫০ জনের নামোল্লেখ করে আরও অজ্ঞাত দেড় শতাধিক ব্যক্তিকে আসামি করে বুধবার সকালে দীঘিনালা থানায় একটি মামলা হয়েছে। চুক্তিবিরোধী ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের নেতাকর্মীরা হামলায় নেতৃত্ব দিয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: সাহাদত হোসেন টিটু পরিস্থিতি এখন শান্ত রয়েছে উল্লেখ করে বলেন, অনাকাঙ্খিত ঘটনা মোকাবেলায় এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

জানা গেছে, বাবুছড়া এলাকায় বিজিবির একটি ব্যাটালিয়ন স্থাপনের জন্য ১৯৯১ সালে সরকারিভাবে প্রয়োজনীয় ভূমি অধিগ্রহণ করা হয়। চলতি বছরের ২২ মে বাবুছড়া বিজিবি ব্যাটালিয়নের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী আনুষ্ঠানিকভাবে বাবুছড়াতে পালন করা হয়। এরপর থেকে স্থানীয় পাহাড়িরা বাবুছড়ায় বিজিবির সদর দফতর স্থাপনের বিরোধিতা করে আসছিল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

One Reply to “দীঘিনালা বিজিবি দফতরে হামলা ও ভাঙ্গচুরের ঘটনায় মামলা”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন