দীঘিনালা ডিগ্রি কলেজে বাউবি কেন্দ্র পুনবহাল


দীঘিনালা প্রতিনিধি:

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়(বাউবি) অধীনে এইচএসসি পরীক্ষা কেন্দ্র পুনঃবহাল করা হয়েছে।

মঙ্গলবার(২৭ ফেব্রুয়ারি) সকালে পূর্ণবহালের দাবিতে দ্বিতীয় দিনের মতো বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনের ফলে বাউবি কেন্দ্রটি পুনবহালের সিদ্ধান্ত দেয়া হয়েছে।

জানাযায়, ২০১৪ সাল থেকে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) অধীনে এইচএসসি প্রোগ্রামের কেন্দ্র চালু করা হয়। কিন্তু গত বছর থেকে এইচএসসি পরীক্ষার কেন্দ্র বাতিল করা হয়। যার ফলে বাউবি এইচএসসির এক হাজার ২৩জন শিক্ষার্থী বিপাকে পড়ে যায়। ফলে শিক্ষার্থীদের ২০ কিলোমিটার দূরে খাগড়াছড়ি কেন্দ্রে গিয়ে পরীক্ষা দিতে হবে, এমতাবস্থায় পরীক্ষা কেন্দ্র পুনবহালের দাবিতে আন্দোলনে নামে শিক্ষার্থীরা।

মঙ্গলবার সকালে কেন্দ্র পুনবহালের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে পরীক্ষার্থীরা। এসময় তারা খাগড়াছড়ি কেন্দ্রে গিয়ে পরীক্ষা দিবে না বলেও সাফ জানিয়ে দেয়।

দীঘিনালা ডিগ্রি কলেজের অধ্যক্ষ মন্টু বিকাশ চাকমা জানান আগামী ২ মার্চ থেকে পরীক্ষা নেয়ার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এব্যাপারে দীঘিনালা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শেখ শহিদুল ইসলাম জানান, পরীক্ষা নিয়ন্ত্রকের সাথে মুঠোফোনে কথা হয়েছে, তিনি দীঘিনালা ডিগ্রি কলেজে এইচএসসি (বাউবি) কেন্দ্র পুনবহালের জন্য কাজ করে যাচ্ছেন বলেও জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *