দীঘিনালায় মা সমাবেশ অনুষ্ঠিত


দীঘিনালা প্রতিনিধি:

খাগড়াছড়ির দীঘিনালার জামতলী মানিকছড়ি হেডম্যান পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে মা সমাবেশ, কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও বিনামূল্যে শিক্ষার্থী ডায়েরি বিতরণ করা হয়েছে।

রবিবার (২৫মার্চ) জামতলী মানিকছড়ি হেডম্যানপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে বিদ্যালয় মাঠে বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির উদ্যোগে এ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
আশীষ বরণ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী।

এসময় আরোও উপস্থিত ছিলেন, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ফাতেমা মেহের ইয়াসমিন, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ কাশেম ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক ঝর্ণা চৌধুরী প্রমূখ।

মা সমাবেশে বক্তারা বলেন, সন্তানকে শিক্ষিত হিসেবে গড়ে তোলার পেছনে মায়ের অবদান বেশী। একজন মায়ের অক্লান্ত পরিশ্রমের ফলে সন্তান মানুষ হিসেবে গড়ে উঠে।
পরে সমাবেশে বিদ্যালয়ের ভবন নির্মাণের জন্য কিছু জায়গা দান করায় চন্দ্র বানু নামে এক বিধবা নারীকে পার্বত্য জেলা পরিষদের পক্ষ থেকে নগদ ১ লক্ষ ২০ হাজার টাকার অনুদান তুলে দেয়া হয়। এছাড়াও বিদ্যালয়ের মেধাবী ও কৃতী শিক্ষার্থীদের পুরস্কার সনদ এবং তিন শতাধিক শিক্ষার্থীর মাঝে শিক্ষার্থীর ডায়েরি বিতরণ করা হয়।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *