দীঘিনালায় মাদ্রাসায় যৌন নির্যাতনের শিকার শিশুর মৃত্যু


দীঘিনালা প্রতিনিধি:

খাগড়াছড়ির দীঘিনালার মেরুং আল ইক্রা হিফজুল মাদ্রাসায় শিক্ষকের যৌন নির্যাতনের শিকার শিশু ফরহাদ হোসেন (১০) দীর্ঘদিন অসুস্থ থাকার পর ৬ জানুয়ারি সন্ধ্যায় টাঙ্গাইলের একটি হাসপাতালে মারা গেছে। শিশুটির বাবা রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

ফরহাদ হোসেনের বাবা রফিকুল ইসলাম জানান, তার ছেলেকে ধর্মীয় শিক্ষার জন্য আল ইক্রা হিফজুল মাদ্রাসায় ভর্তি করা হলে বিভিন্ন সময় মাদ্রাসার শিক্ষক হাফেজ মো. নোমান যৌন নির্যাতন করতো। আর পড়া না পাড়ার অজুহাতে হাফেজ শরীফুল ইসলাম শারীরিক নির্যাতন করতো। এতে সে অসুস্থ হয়ে পড়লে চট্টগ্রামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করানো হয়। এবং মাদ্রাসার দুই শিক্ষককে আসামি করে থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করা হয়।

৪ জানুয়ারি ফরহাদ হোসেন আবার অসুস্থ হয়ে পড়লে তাকে ৫ জানুয়ারি টাঙ্গাইলের একটি হাসপাতালে ভর্তি করা হয় এবং ৬ জানুয়ারি সন্ধ্যায় সে মারা যায়।  রফিকুল ইসলাম বলেন, ‘আমার ছেলেকে যারা এভাবে নির্যাতন করে মেরে ফেলেছে, আমি তাদের বিচার চাই।’

মামলার তদন্তকারী কর্মকর্তা দীঘিনালা থানার উপরিদর্শক (এসআই) নূরুল আলম বলেন, ‘২০১৭ সালের ২৩ আগস্ট ফরহাদ হোসেনের বাবা দুইজনকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করার পর হাফেজ মো. নোমান (২২) যৌন নির্যাতন ও পড়া না পারার অজুহাতে নির্যাতন হাফেজ মোহাম্মদ শরীফুল ইসলামকে (৩৬) গ্রেফতার করা হয়। এবং তদন্ত শেষে দুইজনকে অভিযুক্ত করে ২০১৭ সালের ১৪ অক্টোবর আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *