দীঘিনালায় বুদ্ধ জয়ন্তী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা


দীঘিনালা প্রতিনিধি:

দীঘিনালায় ২৫৬২ বুদ্ধ জয়ন্তী উপলক্ষে বিশ্ব শান্তি কামনায় মঙ্গল শোভাযাত্রা বের করে পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ এর দীঘিনালা উপজেলা কমিটি ও এলাকাবাসী।

শুক্রবার সকালে উপজেলার তপোবন বৌদ্ধ বিহার থেকে মঙ্গল শোভাযাত্রাটি বের করা হয়। পরে শোভাযাত্রাটি উপজেলার মিলনপুর, দীঘিনালা থানাবাজার, উপজেলা কমপ্লেক্স প্রদক্ষিণ করে আবার তপোবন বৌদ্ধ বিহারে গিয়ে শেষ হয়।

পরে অনুষ্ঠিত হয় ধর্মসভা। ধর্মসভায়  ৩নং কবাখালী মৈত্রী বিহারের অধ্যক্ষ ভদন্ত বিশুদ্ধানন্দ মহাস্থবীর এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ নারী ভাইস চেয়ারম্যান গোপাদেবী চাকমা এবং সুসময়ত চাকমা। এছাড়া সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ২নং বোয়ালখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, ৪নং দীঘিনালা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রজ্ঞান জ্যোতি চাকমা।

এসময়  ধর্ম দেশনা প্রদান করেন, ভদন্ত চন্দ্রকীর্তি স্থবির,  ভদন্ত মঙ্গল জ্যোতি চাকমা, প্রজ্ঞা জ্যোতি মহাস্থবির, এবং পার্বত্য ভিক্ষু সংঘ বাংলাদেশ দীঘিনালা উপজেলা কমিটির সহ-প্রচার সম্পাদক  করুণা বংশ ভিক্ষু প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *