দীঘিনালায় ধসে যাওয়া বেইলী ব্রিজের মেরামত কাজ শুরু করেছে নিরাপত্তাবাহিনী ও সওজ


প্রতিনিধি দীঘিনালা:

দীঘিনালায় ধসে যাওয়া বেইলী ব্রিজের মেরামত শুরু করেছে নিরাপত্তাবাহিনী এবং সড়ক ও জনপথ বিভাগ। শনিবার(২৮ অক্টোবার) দুপুর থেকে সড়ক ও জনপথ বিভাগ এবং নিরাপত্তাবাহিনী যৌথভাবে কাজ শুরু করে।

এদিকে ব্রিজ ধসে যাওয়ার পর দীঘিনালা থানা বাজারের পাশ দিয়ে ফুটব্রিজ দিয়ে হালকা যান বিশেষ করে সাজেকগামী পর্যটকবাহী গাড়ি  চালু রয়েছে।

অন্যদিকে গত শুক্রবার থেকে উপজেলার বাবুছড়া, কবাখালী দীঘিনালা ইউনিয়নসহ রাঙ্গামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার সাথে ভারী যান চলাচল বন্ধ রয়েছে।

এব্যাপারে খাগড়াছড়ি সড়ক জনপথ বিভাগের উপ-সহকারী প্রকৌশলী মো. আলমগীর হোসেন জানান, শনিবার দুপুরের পর থেকে ব্রিজ মেরামতের কাজ শুরু হয়েছে। তিনি আরো জানান, প্রথমে পুরো ব্রিজটি খুলে ফেলা হবে। তারপর পূনরায় যন্ত্রাংশগুলো সংযোজন করা হবে।

নিরাপত্তাবাহিনীর ১৯ কনস্ট্রাকশন ব্যাটালিয়নের (১৯  ইসিবি) উপ-অধিনায়ক মেজর শাহরিয়ার ইফতেখার জানান, আগামী পাঁচ ছয় দিনের মধ্যে কাজ শেষ করা যাবে।

উল্লেখঃ  ১৯৯০ সনে নির্মিত বেইলী ব্রিজটি গত শুক্রবার(২৭ অক্টোবার) বিকাল সাড়ে তিনটার সময় বাবুছড়া থেকে কাঠ বোঝাই ট্রাক জেলা সদরে যাওয়ার সময় বেইলী ব্রিজের একাংশ দেবে গিয়ে কাঠ বোঝাই ট্রাকটি নদীতে পড়ে যায়। এতে উপজেলার বাবুছড়া, কবাখালী, দীঘিনালা ইউনিয়ন ছাড়াও রাঙ্গামাটি জেলার সাজেক এবং বাঘাইছড়ি উপজেলার সাথে সকল প্রকার ভারীযান চলাচল বন্ধ হয়ে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *