দীঘিনালায় ইউপিডিএফ’র প্রশিক্ষণ ক্যাম্প ধবংস করেছে নিরাপত্তাবাহিনী


khagrachari-picture02-26-12-2016-copy
নিজস্ব প্রতিবেদক:

খাগড়াছড়ির দীঘিনালায় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট’র(ইউপিডিএফ) একটি সশস্ত্র প্রশিক্ষণ ক্যাম্প ধবংস করেছে নিরাপত্তাবাহিনী।

২৫ ডিসেম্বর ভোর রাতে দীঘিনালা জোন কমান্ডার লে.কর্ণেল ফেরদৌস জিয়াউদ্দিন মাহমুদ’র নেতৃত্বে টাস্ক ফোর্স এ প্রশিক্ষণ ক্যাম্প ধবংস করেন।

নিরাপত্তা বাহিনীর সূত্রে জানা গেছে, দীঘিনালা উপজেলার বাবুছড়া ইউনিয়নের কলেন্দ্র কার্বারী পাড়া থেকে ৫ কিলোমিটার উত্তরে গহিন অরণ্যে ইউপিডিএফ’র একটি সশস্ত্র সন্ত্রাসীদের প্রশিক্ষণ ক্যাম্পের অবস্থান গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নিশ্চিত হয়ে এ অভিযান চালানো হয়। এ ক্যাম্পে ৪০-৫০ জনের একটি দল প্রশিক্ষণ গ্রহণ করেছে মর্মে নিরাপত্তা বাহিনীর কাছে তথ্য ছিল।

সূত্রটি আরো জানায়, নিরাপত্তাবাহিনী রণকৌশলগতভাবে সুসজ্জিত হয়ে সশস্ত্র ক্যাম্পে পৌঁছে দেখা যায়, প্রশিক্ষণ ক্যাম্পে সামরিক কায়দায় ৩টি এলএমজি পোষ্ট, ৪টি ব্যারাক, একটি রন্ধন শালা, একটি রশদ ভান্ডার, একটি পর্যবেক্ষণ চৌকি ও অনেকগুলো পেরিমিটার চৌকি দেখতে পায়। পরে ইউপিডিএফ’র প্রশিক্ষণ ক্যাম্পের সকল স্থাপনা ধবংস করা হয়।

অভিযোগ রয়েছে, ব্যাপক চাঁদাবাজি, মুত্তিপণের জন্য অপহরণসহ বিভিন্ন ধরনের সন্ত্রাসী কার্যকলাপ পরিচালনার জন্য ইউপিডিএফ তার ক্যাডার বাহিনী গড়ে তোলার জন্য পার্বত্য চট্টগ্রামের বিভিন্ন দুর্গম এলাকায় প্রশিক্ষণ শিবির স্থাপনের চেষ্টা করছে। পার্বত্য চট্টগ্রামে নিয়োজিত নিরাপত্তা বাহিনী বিভিন্ন সময় অভিযানের মাধ্যমে এই সমস্ত প্রশিক্ষণ ক্যাম্প ধবংস করে আসছে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *