দীঘিনালায় অবৈধ বালু উত্তোলনকালে ট্রলি জব্দ


দীঘিনালা প্রতিনিধি:

দীঘিনালায় অবৈধভাবে নদী থেকে বালু উত্তোলনের কারণে বালুসহ দু’টি ট্রলি জব্দ করা হয়েছে। বুধবার(৬জুন) উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শেখ শহিদুল ইসলাম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে উপজেলার বাবুছড়া থেকে ট্রলি দু’টি জব্দ করে।

জানাযায়, বুধবার উপজেলার বাবুছড়া নতুন বাজার এলাকায় মাঈনী নদীতে অবৈধ বালু উত্তোলনের সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শেখ শহিদুল ইসলাম ভ্রাম্যমান আদালত পরিচালনা করে বালু বহন করা দু’টি গাড়ি জব্দ করেন। ইতিমধ্যে চক্রটি প্রায় কয়েকশ গাড়ি বালু বিক্রি করে দিয়েছে।

স্থানীয়রা জানান, বেশ কিছুদিন ধরেই একটি চক্র অবৈধভাবে বালু উত্তোলন করছিল। সম্প্রতি কয়েকদিনে কয়েক’শ গাড়ি বালু বিক্রি করেছে। এসব বালু সড়কের সেতু নির্মাণসহ ব্যক্তিগত নির্মাণ কাজেও ব্যবহার করা হচ্ছে। আর বালু উত্তোলনকারীদের মধ্যে অন্যতম হলেন স্থানীয় চিরজ্যোতি চাকমা (৩৭)।

চিরজ্যোতি চাকমা বালু উত্তোলন ও বিক্রির বিষয়টি অস্বীকার করে বলেন, নতুন বাজার থেকে নদীর তীর পর্যন্ত বাজার ফান্ডের টাকা দিয়ে ইটসলিং সড়ক করা হয়েছে। এ সড়কে বালু বা যে কোন পণ্যসামগ্রি বহনকারী গাড়ি থেকেই সড়ক নির্মাণের খরচ বাবদ টাকা উত্তোলন করা হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শেখ শহীদুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ঘটনাস্থলে গিয়ে তাৎক্ষনিক যে দুইটি গাড়ি পাওয়া গেছে সেগুলো জব্দ করা হয়েছে এবং গাড়ি দুইটিতে বহনকৃত বালু নিলামে বিক্রয় করে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *