দীঘিনালার বাবুছড়ায় অবৈধভাবে পাহাড় কাটার দায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে জরিমানা আদায়


দীঘিনালা প্রতিনিধি:

দীঘিনালা উপজেলার বাবুছড়ায় অবৈধভাবে পাহাড় কাটার দায়ে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়েছে।

শনিবার ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, উপজেলা সহকারী কমিশনার(ভুমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহফুজুর রহমান। এসময় অবৈধভাবে পাহাড় কাটার অভিযোগে পরিবেশ আইনে ২০(বিশ) হাজার টাকা জরিমানা করা হয়।

গত বৃহস্পতিবার বাবুছড়ার একই এলাকায় পাহাড় কাটার সময় উপজেলা প্রশাসন নিষেধাজ্ঞা জারি করে। একদিন পর শনিবার ভোররাত থেকে মেসার্স জাকির এন্টারপ্রাইজ এর ম্যানেজার শেফাউল করিম এর নেতৃত্বে আবারো পাহাড় কাটা শুরু হয়।

পরে খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার(ভুমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহফুজুর রহমান পুলিশ নিয়ে ঘটনাস্থালে পৌঁছলে, মাটি কাটা ও পরিবহনের কাজে নিয়োজিত এস্কেভেটর  এবং ট্রাক্টর পালিয়ে যায়। পরে পাহাড় কাটার অভিযোগে মেসার্স জাকির এন্টারপ্রাইজ এর ম্যানেজার শেফাউল করিমকে পুলিশ আটক করে।

এব্যাপারে উপজেলা সহকারী কমিশনার(ভুমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহফুজুর রহমান জানান, পাহাড় কাটার পক্ষে পরিবেশ অধিদপ্তরের কোন প্রকার কাগজপত্র দেখাতে না পারায় তাৎক্ষনিকভাবে ‘পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ এর ৬(খ) ধারায় ২০(বিশ) হাজার টাকা জরিমানা করা হয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো.শেখ শহিদুল ইসলাম আরো জানান, পাহাড় কাটার বিষয়টি পরিবেশ অধিদপ্তরকে চিঠি দিয়ে অবগত করা হবে।

উল্লেখ্যঃ গত শুক্রবার পার্বত্যনিউজে‘দীঘিনালায় পাহাড় কাটার অভিযোগ ‘শিরোনামে’ স্বচিত্র প্রতিবেদন ছাপা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *