দিঘীনালায় মঞ্জু চাকমা হত্যাকারী দুই যুবক রাঙামাটিতে অস্ত্রসহ আটক

নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি :
রাঙামাটি শহরে যৌথবাহিনী গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে অস্ত্রসহ দু’যুবককে আটক করেছে। তারা দিঘীনালায় জেএসএস লারমা সমর্থক মঞ্জু চাকমা হত্যা মামলার আসামী। বুধবার (১০অক্টোবর) বিকেলে শহরের রিজার্ভ বাজার এলাকা থেকে তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুন ইউনিয়নের শিমুলতলী গ্রামের সন্দী চাকমার ছেলে মহরত চাকমা (২৮) এবং একই গ্রামের জ্ঞান জ্যোতি চাকমার ছেলে পূর্ণ চাকমা (২৫)।

এসময় তাদের কাছ থেকে ১২ রাউন্ড গুলিসহ একটি নাইন এমএম পিস্তল উদ্ধার করা হয়। আটককৃত দুইজনই ইউপিডিএফ প্রসীত গ্রুপের কর্মী বলে আইন শৃঙ্খলা বাহিনী সূত্রে জানানো হয়।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর সন্ধ্যা সাড়ে ৭টার দিকে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার মেরুং ইউনিয়নের শিমুলতলী গ্রামে জেএসএস এমএন লারমা গ্রুপের সক্রিয় কর্মী মঞ্জু চাকমাকে ব্রাশ ফায়ার করে করে একদল দুর্র্বত্ত।

ঘটনার পর থেকে খুনীদের ধরতে আইন শৃঙ্খলা বাহিনী হন্য হয়ে খুঁজতে থাকে। অবশেষে খুনের ঘটনার চারদিনের মাথায় গোপন সংবাদের ভিত্তিতে রাঙামাটি শহরের রিজার্ভ বাজার এলাকা থেকে মহরত এবং পূর্ণ নামের দুই যুবককে আটক করতে সক্ষম হয় নিরাপত্তা বাহিনী।

আটককৃতদের মধ্যে মহরত চাকমা নিজেই মঞ্জু চাকমার মাথায় গুলি করেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকারোক্তি দিয়েছে। উদ্ধারকৃত অস্ত্রটি দিয়েই মঞ্জু চাকমাকে হত্যা করা হয় বলে জানিয়েছে আইনশৃঙ্খলা বাহিনী।

রাঙামাটি কোতয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদ হোসেন বুধবার রাতে জানান, আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেদের মঞ্জু চাকমা হত্যার সাথে জড়িত বলে স্বীকার করেছেন। তাদেরকে ওইদিন সন্ধ্যায় লংগদু উপজেলায় নিয়ে যাওয়া হয়েছে বলে জানান পুলিশের এ কর্মকর্তা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন