দাবা খেলাকে জনপ্রিয় করে তুলতে হবে: কক্সবাজারে পুরস্কার বিতরণী সভায় বক্তারা


index copy

কক্সবাজার প্রতিনিধি:

দাবা খেলাকে আরো বেশি জনপ্রিয় করে তুলতে হলে স্কুল কলেজ পর্যায়ে বার্ষিক দাবা খেলার প্রতিযোগিতার আয়োজন করতে হবে। জেলা এবং উপজেলা ত্রীড়া সংস্থায় নিয়মিত দাবা খেলা আয়োজন করলে নতুন প্রজন্ম দাবা খেলার প্রতি আগ্রহী হবে। শনিবার দুপুরে কক্সবাজার স্টেডিয়াম হল রুমে এস ডি পিংকু মেমোরিয়াল আর্ন্তজাতিক রেপিট র‌্যাটিং প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তারা এসব কথা বলেন।

দাবা একটি আর্ন্তজাতিক খেলা উল্লেখ করে বক্তারা বলেন, এই খেলা পরিবারের সবার সাথে খেলা যায়। তাই দাবা খেলা জনপ্রিয়তা পাওয়া খুব কঠিন নয়। তবে দেশের অতিতের কিছু ভুল ভ্রান্তির কারণে দাবা খেলা আজ ঘরোয়া আজোজনে পরিণত হয়েছে।

বক্তারা বলেন কক্সবাজারকে দাবা খেলার ব্রান্ড জেলা করতে এখান থেকেই দাবার জোয়ার সৃষ্টি করতে হবে। খুব অল্প সময়ের মধ্যে কক্সবাজারে আরো বড় পরিশরে দাবার আর্ন্তজাতিক প্রতিযোগিতা আয়োজন করা হবে।

৩ দিনব্যাপী অনুষ্ঠিত এ প্রতিযোগিতায় সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনূপ বড়ুয়া অপু, আর্ন্তজাতিক দাবা বিচারক শরিফুজ্জামান, ডিএসএ সদস্য রাশেদ হোসেন নান্নু সাংবাদিক মাহাবুবুর রহমান, ডিএসএ সদস্য আলী রেজা তসলিম, চট্টগ্রাম দাবা খেলোয়াড় সমিতির যুগ্ম সম্পাদক এস এম তারেক। অনুষ্ঠান পরিচালনা করেন জেলা দাবা পরিষদের সম্পাদক ও ডিএস এ সদস্য রতন দাশ। ৩ দিনব্যাপী অনুষ্ঠিত এ দাবা প্রতিযোগিতায় ১৯৬৫ রেটিং পেয়ে চ্যাম্পিয়ন হয় মোহাম্মদ মহিউদ্দিন, ২য় হয়েছে রাকিবুল ইসলাম সঞ্চয়, ৩য় কুতুব উদ্দিন, ৪র্থ এস এম তারেক, ৫ম বকুল বড়ুয়া, ৬ষ্ঠ মো. তাজুল ইসলাম, ৭ম আবুল আলম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *