দলকে সুসংগঠিত করতে লংগদুতে তৃণমূল পর্যায়ে বিএনপি’র বর্ধিত সভা


লংগদু  প্রতিনিধি:

বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) রাঙ্গামাটির লংগদু উপজেলার তৃণমূল পর্যায়ে সাংগঠনিক কার্যক্রমে গতি বাড়াতে দলের ইউনিয়ন পর্যায়ে বর্ধিত সভা শুরু করেছে।

শুক্রবার, উপজেলার মাইনীমুখ ইউনিয়ন শাখা বিএনপির উদ্যোগে মাইনীমুখ বাজারে উপজেলা বিএনপির সহ সভাপতি আবুল কালাম সওদাগরের বাসভবনের দ্বিতীয় তলায় এক বর্ধিত সভার আয়োজন করা হয়।

মাইনীমুখ ইউনিয়ন শাখা বিএনপির সভাপতি মো. কাশেম মাঝির সভাপতিত্বে ও উপজেলা বিএনপি’র সিনিয়র যুগ্ম সম্পাদক আব্দুল হালিমের পরিচালনায় বর্ধিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মো. শাহ আলম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা বিএনপির সাধারণ সম্পাদক দীপন তালুকদার (দিপু), রাঙ্গামাটি জেলা বিএনপি’র সহ-সভাপতি, লংগদু উপজেলা বিএনপি’র সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন, সাংগঠনিক সম্পাদক এ্যডভোকেট সাইফুল ইসলাম পনির, সিনিয়র যুগ্ম সম্পাদক এ্যডভোকেট মামুনুর রশীদ (মামুন), সহ-সাংগঠনিক সম্পাদক ও উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুল বারেক দেওয়ান, জেলা সহ-প্রচার সম্পাদক অলোক প্রিয় চৌধুরী, উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক শাহআলম মুরাদ।

বক্তারা বলেন, বর্তমানে ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা বিএনপিকে বানচাল করতে যত অপকৌশল আছে সব ধরনের প্রয়োগ করে যাচ্ছে। বিএনপি এদেশের কৃষক, শ্রমিক, সাধারণ মানুষের দল। বিএনপিকে সহজে কেউ চাইলে নিশ্চিন্ন করতে পারবে না। ক্ষমতাসীন সরকার বিএনপিকে ভয় পায় বলে নিরপেক্ষ সরকারের অধিনে নির্বাচন দিতে চায়না।

বক্তারা বলেন, বিএনপিকে তৃণমূল পর্যায় থেকে সুসংগঠিত করা হচ্ছে। অতীতে যে সব নেতা-কর্মীরা দল থেকে সবচেয়ে বেশি সুবিধা নিয়েছিল দলের এই দুঃসময়ে তারা এখন আর পাশে নেই। তাদের চেহারা চিহ্নিত হয়ে গেছে। যারা এখনও দলের কাণ্ডারীকে ধরে রেখেছেন আপনারাই প্রকৃত বিএনপির সদস্য। তৃণমূল পর্যায় থেকে আমাদের শক্তি সঞ্চয় করতে হবে। তাই, দলের নেতা-কর্মীদের অভ্যন্তরীন ভেদাভেদ, দ্বন্দ্ব পরিহার করে ঐক্যবদ্ধ হয়ে কাজ করা জন্য সকলের প্রতি আহ্বান জানানো হয়েছে।

বর্ধিত সভায় মাইনীমুখ ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, উপজেলা যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রাশেদুল হাসান টিটু,  ছাত্রদলের সভাপতি ওছমান গণি লিটু, উপজেলা কৃষক দলের সভাপতি আবু তৈয়ব, উপজেলা জাসাসের সভাপতি মো. দেলোয়ার হোসেন, ছাত্রদলের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম তারা, মহিলাদলের সাধারণ সাধারণ সম্পাদিকা শুকতারা বেগমসহ বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীগণ এসময় উপস্থিত ছিলেন।

বৃহষ্পতিবার, (৩১ নভেম্বর)ভাসাইন্যাদম ইউনিয়নে বিএনপির বর্ধিত সভা আয়োজনের মধ্যদিয়ে কার্যক্রম শুরু হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *