parbattanews bangladesh

দক্ষতা অর্জনকে কাজে লাগিয়ে কর্মসংস্থান সৃষ্টি করতে হবে

উখিয়া প্রতিনিধি:

বেকারত্ব সমাজের এক অভিশাপ। প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা অর্জন করতে পারলে নিজেদের  কর্মসংস্থান সৃষ্টির পাশাপাশি বেকারত্ব দূর হবে।

বুধবার (২৮ফেব্রুয়ারি) উখিয়ার পাইন্যাশিয়া বাংলা-জার্মান সম্প্রীতি (বিজিএস) ভোকেশনাল ট্রেনিং সেন্টারে ৩ মাসব্যাপী কারিগরি প্রশিক্ষণ কোর্সের সমাপনী  ও সদন বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার ভূমি একরামুল ছিদ্দিক একথা বলেন।

তিনি আরও বলেন, বেকার যুবক-যুবতীদেরকে দক্ষতা অর্জনে বিজিএস এ ধরণের প্রশিক্ষণের ব্যবস্থা করেছে। এ প্রশিক্ষণের মাধ্যমে নিজেদের আয়ের পথ সৃষ্টির সুযোগ হয়েছে।

মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় তরুণ আলো প্রকল্প কর্মসূচির আওতায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলা জার্মান সম্প্রীতির কক্সবাজার অফিসের আঞ্চলিক কর্মকর্তা ইশফাকুর রহমান সুবিদ।

বাংলা জার্মান সম্প্রীতি (বিজিএস) উখিয়ার পাইন্যাশিয়া আঞ্চলিক ট্রেনিং সেন্টারের ম্যানেজার দিদারুল আলমের পরিচালনায় অনুষ্ঠিত প্রশিক্ষণ কোর্সের সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জালিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন চৌধূরী।

বক্তব্য রাখেন এনজিও সংস্থা কোডেকের হেলাল উদ্দিন, বিজিএসের জবপ্লেসমেন্ট অফিসার সাইদুল ইসলাম উখিয়া সাংবাদিক ফোরামের সভাপতি ফারুক আহমদ  মেম্বার মনিরুল আলম ও প্রশিক্ষক  নাজনিন আকতার। স্বাগতম বক্তব্য রাখেন প্রশিক্ষক মিঠুন চন্দ্র রায়। প্রশিক্ষণার্থীদের মাঝে বক্তব্য রাখেন, তারেক আজিজ ও  হাসিনা আকতার

উল্লেখ্য, মানুষের জন্য ফাউন্ডেশন এর সহযোগিতায় বাংলা জার্মান সম্প্রীতি (বিজিএস) তরুণ আলো প্রকল্পের আওতায় ৬০জন যুবক-যুবতীদেরকে বিদ্যুৎ হাউজ ওয়ারিং, মোবাইল সার্ভিসিং ও ফ্যাশন গার্মেন্টস বিষয়ে ৩ মাসব্যাপী প্রশিক্ষণ প্রদান করা হয়।  তরুণ আলো প্রকল্প কর্মসূচিতে সহযোগিতা করছেন এনজিও সংস্থা কোডেক, ইলমা ও কোস্ট ট্রাস্ট।