থানছিতে মহান বিজয় দিবস পালিত


থানচি প্রতিনিধি:

এগিয়ে যাচ্ছে  দেশ ও জাতির সর্বাঙ্গীন কল্যাণে সুখী, সমৃদ্ধ, ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত বাংলাদেশ বিনির্মাণে জীবনের সর্বক্ষেত্রে প্রযুক্তির ২০২১ ভিশন বাস্তবায়নের প্রত্যোককে সক্রিয় ভুমিকা রেখেই দেশ গড়ে তুলবো এই মহান বিজয় দিবস হোক আমাদের প্রত্যাশা, এই প্রতিপাদ্য ও শ্লোগান নিয়ে তাৎপর্যপূর্ণ যথাযোগ্য মর্যাদায় বান্দরবানের থানচিতে ব্যাপক কর্মসূচির মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে। উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, বিভিন্ন রাজনৈতিক দল, সামাজিক সংগঠন, এনজিও সংস্থা, শিক্ষা প্রতিষ্ঠান ও মুক্তিযোদ্ধা সংগঠন সমূহ এতে পৃথক ভাবে অংশ নিয়েছে।

কর্মসূচির মধ্যে বিজয় দিবসের প্রথম প্রহরে শহীদের স্বরণে উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুস্পমাল্য অর্পণ, জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, খেলাধুলা, কুজকাওয়াজ, ডিসপ্লে, বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের প্রদীপ জ্বালানো, বিজয়ের অর্জন ও মুক্তিযোদ্ধা সংগ্রাম চেতনা, দুর্নিতি প্রতিরোধ বিষয় নিয়ে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিজয়ীদের পুরস্কার বিতরণ।

উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের উদ্যোগে থানচি সদর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে দিনব্যাপী কর্মসূচিতে সকাল ৮টায় অনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন পরে কুচকাওয়াজ ও ডিসপ্লে অনুষ্ঠানের ১৩টি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক/শিক্ষিকা, ছাত্র/ছাত্রী, আইন শৃঙ্খলা বাহিনী, আনসার ভিডিপি ও উপজেলা স্কাউট দল ডিসপ্লে অংশ নেন।

এছাড়াও উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ জাহাঙ্গির আলম, উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা, উপজেলা ভাইস চেয়ারম্যান চসাথোয়াই মারমা পকশৈ। আওয়ামী লীগের সভাপতি মংথোইম্যা মারমা (রনি), জেলা পরিষদ সদস্য থোয়াইহ্লামং মারমা, মারমা), স্থানীয় সাংবাদিকবৃন্দ ও মহিলা ভাইস চেয়ারম্যান বকুলি মারমা, উপজেলা বিভিন্ন সরকারি বে-সরকারি দপ্তরের প্রধান, রাজনৈতিক দলের কর্মী, আইন শৃঙ্খলায় নিয়োজিত বাহিনী, গন্যমান্য ব্যক্তিবর্গ ও শত শত জনতা সতস্ফূর্ত অংশ গ্রহণ করেন ।

সন্ধা ৭টায় থানচি সদর উচ্চ বিদ্যালয়ের উপজেলা প্রসাশনের উদ্যোগে এলাকার প্রবীন/নবীন শিল্পিদের নিয়ে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মহান বিজয় দিবস ২০১৭ এর সমাপ্তি ঘটে।

image_pdfimage_print
নিউজটি থানছি বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *