থানচি সফরে বানিজ্য মন্ত্রণালয় সচিব


আলীকদম-থানচি সড়ক

থানচি প্রতিনিধি:

পাহাড়ে কাজুবাদাম উৎপাদন, প্রক্রিয়াজাতকরণ ও রপ্তানিকরণে নিশ্চিত সীদ্ধান্ত গ্রহনের লক্ষ্যে বানিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব হেদায়েতুল্লাহ আল মামুন থানচি উপজেলা সফরে আসছেন। আগামি

২৫ শে নভেম্বর শুক্রবার আগমনের উপলক্ষ্যে  কঠোর নিরাপত্তাসহ ব্যাপক  প্রস্তুতি নিচ্ছে উপজেলা প্রশাসন ।

উপজেলা পর্যায়ে স্থানীয় জুম চাষীরা ব্যাপক আকারে কাজুবাদাম চাষ ও  প্রচুর পরিমান দেশের বিভিন্ন স্থানে রপ্তানী করে আসছে । কাজুবাদাম ব্যাপক উৎপাদনের সাফল্য ও সম্ভাবনা গণমাধ্যমে  প্রকাশিত হলে বানিজ্য মন্ত্রনালয়ের সংশ্লিস্টদের নজরে আসে। ওই সূত্র ধরে সরকারি উচ্চ পর্যায়ের কেউ  থানচি উপজেলা সফরে এই প্রথম বলে ধারনা করছেন অনেকে।

উপজেলা কৃষি বিভাগের আয়োজনে বানিজ্য সচিব ‘কাজুবাদাম উৎপাদন প্রক্রিয়াজাতকরণ ও রপ্তানিকরণ’ শীর্ষক সেমিনারে প্রধান অতিথি হিসেবে যোগদানের কথা রয়েছে । থানচি সদর ইউনিয়ন পরিষদ সভা কক্ষের এই সেমিনারে তিনি প্রধান অতিথি হিসেবে যোগ দেবেন। এ ছাড়াও একই মন্ত্রনালয়ের যুগ্ন সচিব ওবায়দুল করিম, কো-অর্ডিনেটর (যুগ্ন সচিব) পিবিসি ফকির ফিরোজ আহম্মদ, বান্দরবান জেলা কৃষি বিভাগের ডিডি, ডিএ আলতাপ হোসেন সফর সঙ্গী ও বিশেষ অতিথি হিসেবে সেমিনারের যোগ দেবেন।

এ ছাড়াও উপজেলা চেয়ারম্যান ক্য হ্লা চিং মারমা, জেলা পরিষদের সদস্য থোয়াই হ্লা মং মারমা, উপজেলা নির্বাহী অফিসার (অ:দা:) দাউদ হোসেন চৌধুরী, সদর ইউপি চেয়ারম্যান মাংসার ম্রো উপস্থিত থেকে সেমিনারের এলাকার হত দরিদ্র জনগনের পক্ষে অতিথিদের নিকট সমস্যা ও সম্ভাবনার কথা জানাবেন। ইতিমধ্যে এলাকার গন্যমান্য, হেডম্যান, কারবারী, সুশিল সমাজের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধি, রাজনৈতিক নেতা, সামাজিক নেতা ও ধর্মীয় গুরুদের উপস্থিত থেকে এলাকার সমস্যা সম্ভাবনা নিয়ে মতামত প্রদানের জন্য আমন্ত্রণ পত্র দেয়া শেষ হয়েছে।

এ বিষয়ে বানিজ্য মন্ত্রনালয়ের স্বারক নং ১১৩৯, ১৫ই নভেম্বর ২০১৬ইং তারিখে সিনিয়র সচিব’র একান্ত সচিব সৈয়দ মুহাম্মদ কাওছার হোসেন স্বাক্ষরীত চিঠি ইতিপূর্বে  উপজেলা প্রশাসন ও কৃষি বিভাগের  সংশ্লিষ্ট কর্মকর্তাদের হাতে পেয়েছে বলে নিশ্চিত করে মঙ্গলবার দুপুরে উপজেলা কৃষি অফিসার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *