থানচিতে দুর্যোগ মোকাবেলায় শিক্ষার্থীদের অংশগ্রহণ


থানচি প্রতিনিধি:

থানচি সরকারি উচ্চ বিদ্যালয় মিলনাতয়নে শিক্ষার্থীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণ ও দুর্যোগ মোকাবেলায় প্রস্তুতি নিয়ে চিত্রাঙ্কন ও পুরস্কার বিতরণের মধ্য দিয়ে থানচিতে জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস পালিত হয়েছে।

‘জানবে বিশ্ব জানবে দেশ, দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত বাংলাদেশ’ শ্লোগানে বিভিন্ন লিফলেট, ফেস্টুন ও ব্যানার নিয়ে থানচি সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের স্বতস্ফূর্ত অংশগ্রহণে এক বর্ণাঢ্য র‌্যালি বিদ্যালয় থেকে থানচি বাজার ঘুরে উচ্চ বিদ্যালয়ের প্রাঙ্গনের শেষ হয়।

শনিবার(১০মার্চ) সকাল ৯টায় থানচি উপজেলা প্রশাসনের উদ্যোগে সরকারি উচ্চ বিদ্যালয়ের মিলনায়তনে শিক্ষার্থীদের হাতে নাতে শিখানো হয় দুর্যোগ মোকাবিলা ও করনীয়। চিত্রাঙ্কণ শেষে এক আলোচনা সভায়  উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা কার্যালয়ের অফিস সহকারী মোহাম্মদ কবীরুল ইসলাম সভাপতিত্ব করেন। সভায় উপজেলা চেয়ারম্যান ক্যহ্লাচিং মারমা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম (শহিদ), নির্বাহী সদস্য টন্টু কর্মকার, সদর ইউপি চেয়ারম্যান প্রতিনিধি সচিব চমংউ মারমা, মংওয়েসিং মারমা, ইউপি সদস্য মংক্যসিং মারমা, মংসিংহাই মারমা পুরস্কার বিতরণ করেন।

এদিকে এনজিও সংস্থা হেলেন কেলার এর স্যাপলিং প্রকল্পের আওতায় দিবসটি পালনে কোন প্রকার প্রস্তুতি নেওয়া হয় নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *