থানচিতে কার্বারীসহ ৪ জনকে অপহরণ করেছে আরাকান আর্মি


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:
বান্দরবানের থানচিতে অপহৃত চারজনকে এখনো উদ্ধার করা যায়নি। শনিবার উপজেলা সদরের অদুরে তংখ্যং পাড়া কারবারীসহ (পাড়া প্রধান) চারজনকে অপহরণ করেছে সন্ত্রাসীরা। এ ঘটনার পর যৌথবাহিনী অভিযান শুরু করে। মিয়ানমারের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন আরাকান আর্মি (এএ) অপহরণের সঙ্গে জড়িত বলে স্থানীয়রা জানিয়েছেন।

স্থানীয়রা জানিয়েছেন, থানচি বাজারের কাছাকাছি এলাকা থেকে মিয়ানমারের সশস্ত্র সংগঠনের সদস্যরা বাংলাদেশে প্রবেশ করে অস্ত্রের মুখে চারজনকে অপহরণ করে নিয়ে যাওয়ায় নিরাপত্তা নিয়ে আতংকে রয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।

অপহৃতরা হলেন- তংখ্যং পাড়ার পাড়া কারবারী আথুই মং মারমা (৫৫), তার স্ত্রী আপ্রমা মারমা (৪৫), স্থানীয় পাইছা প্রু মারমা (৬০) ও তার স্ত্রী।

সূত্র জানায়, অপহৃত কারবারীর ছেলে মং মং শৈ মারমা দু-বছর আগে আরাকান আর্মিতে যোগ দেয়। কয়েকদিন আগে সশস্ত্র সংগঠন ছেড়ে স্বাভাবিক জীবনে ফিরে আসায় এএ সদস্যরা ক্ষিপ্ত হয়ে তার বাবা-মা ও দু’জন পাড়া বাসীকে অপহরণ করে।

অপর একটি সূত্র জানিয়েছে, অপহৃত কার্বারীর ছেলে আরাকান আর্মিতে কাজ করার সময় তাদের বিপুল পরিমাণ টাকা নিয়ে পালিয়ে এসেছে। সেই টাকা উদ্ধারের জন্য আরাকান আর্মির সদস্যরা তার বাবা মাকে নিয়ে গেছে।

পুলিশ জানায়, শনিবার আরাকান আর্মির সদস্যরা পাড়া ঘেরাও করে কারবারীসহ চারজনকে অস্ত্রের মুখে অপহরণ করে। যৌথবাহিনী অভিযান চালাচ্ছে।

উদ্ধার অভিযান নিয়ে থানচির বলিপাড়া বিজিবি ব্যাটালিয়নের পক্ষ থেকে কোন বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *