থানচিতে আর্থিক অস্বচ্ছলতার কারণে পিএসসিতে অংশ নেননি ১৪ শিক্ষার্থী


থানচি প্রতিনিধি:

শিক্ষার্থীদের স্বতর্ষ্ফুত অংশ গ্রহণ ও শান্তিপূর্ণ ভাবে থানচিতে দুইটি কেন্দ্রে প্রাইমারি স্কুল সার্টিফিকেট (পিএসসি) পরীক্ষা  অনুষ্ঠিত হয়েছে। উপজেলায় মোট দুই কেন্দ্রের ৪০২জন শিক্ষার্থীর মধ্যে পরিবারের আর্থিক অস্বচ্ছলতা ও যাতায়াতে দুর হওয়াই ১৪জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করেনি।

উপজেলায় দুইটি কেন্দ্রের মধ্যে থানচি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বলিপাড়া বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ সর্বমোট ১৫টি সরকারি ও এনজিও পরিচালিত ৯টি বিদ্যালয়ের মোট ৩৮৮জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এতে বালক ১৯৩জন, বালিকা ২০৯জন।

থানচি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ১১জন ও বলিপাড়া বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ৩জন শিক্ষার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেনি।

কেন্দ্রের সচিব/প্রধান শিক্ষক ক্যসাচিং মারমা জানান অনুপস্থিত থাকা ১১জনই প্রত্যন্ত অঞ্চলের বলে অভিভাবক ও শিক্ষার্থীদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।

পরীক্ষার প্রথম দিনে থানচি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শণ করেন, উপজেলা রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর (ভারপ্রাপ্ত)  মো শাকির আমিন, উপজেলা প্রেসক্লাবের সভাপতি অনুপম মারমা, এসএমসি সভাপতি উবামং মারমা, সহ-সভাপতি মংসাচিং মারমা, কেন্দ্র সচিব ও প্রধান শিক্ষক ক্যসাচিং মারমা প্রমুখ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *