তৃণমুলে তথ্য-প্রযুক্তির ব্যবহার নিশ্চিত করতে হবে


mati 1

সিনিয়র স্টাফ রিপোর্টার:
ইন্টারনেটের সেবা সবার মাঝে পৌছে দিতে সকলকে স্ব-স্ব অবস্থান থেকে কাজ করার আহবান খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোল্লা মিজানুর রহমান বলেছেন, সরকারের ডিজিটাল মেলা ও ইন্টারনেট সেবা দুটি একই সেতুবন্ধনে আবদ্ধ, এ সেবা আজ ঘরে ঘরে ব্যবহার হচ্ছে এবং সকলে এ সেবা নিচ্ছে। তিনি এ সেবার পরিধি বিস্তৃত করতেই সরকারের এ আয়োজনের উদ্যোগ বলেও তিনি মন্তব্য করেন তিনি। ইন্টারনেট মানুষকে প্রযুক্তির খুব কাছাকাছি নিয়ে এসেছে উল্লেখ করে তিনি তথ্য-প্রযুক্তির সৎ ব্যবহারে সকলকে আহবান জানান।

শুক্রবার বিকালে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত দু’দিনব্যাপী ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন। মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার ও মেলা আয়োজক কমিটির সভাপতি  বিএম মশিউর রহমান‘র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহাদাত হোসেন টিটো। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) ও মেলা আয়োজক কমিটির সদস্য সচিব ইমরুল কায়সার।
mati 2
এতে অন্যান্যের মধ্যে মাটিরাঙ্গা উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো: আবুল কাশেম, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান ভুইয়া, মাটিরাঙ্গা বাজার কমিটির আহবায়ক মো: আবুল হাশেম ভুইয়া, মাটিরাঙ্গা পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আশরাফ উদ্দিন খন্দকার বক্তব্য রাখেন।

বর্নিল এ সমাপনী অনুষ্ঠানে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, বেলছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো: রহমত উল্যাহ, মাটিরাঙ্গা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো: আবুল হোসেন, মিউনিসিপ্যাল মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক মো: নুরুল ইসলামসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন।
আলোচনাসভা শেষে সমাপনী অনুষ্ঠানের প্রধান অতিথি খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ উপলক্ষে  মেলায় অংশগ্রহণকারী ও র‌্যাফল ড্র-তে বিজয়ীদের মাঝে ক্রেস্ট, সনদ ও পুরস্কার বিতরণ করেন।