তুমব্রু সীমান্তে মিয়ানমার সেনাবাহিনী অহেতুক সমরাস্ত্র প্রদর্শন করেছে: স্বরাষ্ট্রমন্ত্রী


নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:

বান্দরবানের নাইক্ষংছড়ির তুমব্রু সীমান্তে মিয়ানমার সেনাবাহিনী অহেতুক সমরাস্ত্র প্রদর্শন করেছে। বিজিবির মহাপরিচালক মিয়ানমারের সাথে যোগাযোগ করছে।

বৃহস্পতিবার (১মার্চ) চট্টগ্রামের সাতকানিয়ার বাইতুল ইজ্জতে বাংলাদেশ বর্ডার গার্ডের ৯১তম রিক্রুট ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল একথা বলেন।

তিনি বলেন, মিয়ানমার সেনারা কেন ভারী অস্ত্র নিয়ে নো-ম্যানস ল্যান্ডে অবস্থান করছে এবং কেন মাইকিং করে হুমকি দিয়ে নো-ম্যানস ল্যান্ডে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের বাংলাদেশ সীমান্তে যাওয়ার জন্য বলা হচ্ছে। এ বিষয়ে বিজিবির মহাপরিচালক মিয়ানমারের সাথে যোগাযোগ করছে বলেও জানান।

বিজিবিকে যুগোপযোগী করে গড়ে তোলার ব্যাপারে বর্তমানে অনেক উন্নয়নমূলক কর্মকাণ্ড গ্রহণ করা হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ইতিমধ্যে রিজিয়ন, সেক্টর, ব্যাটালিয়ন এবং বিওপিগুলো নির্মাণ করা হয়েছে এবং সমগ্র সীমান্ত সুরক্ষার জন্য আরও স্থাপনা নির্মাণের পরিকল্পনা রয়েছে।

এসময় বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আবুল হোসেন ও বর্ডার গার্ড ট্রেনিং সেন্টার এন্ড কলেজের কমান্ড্যান্ট ব্রিগেডিয়ার জেনারেল মো, সাজ্জাদ হোসেন অভিবাদন মঞ্চে উপস্থিত ছিলেন।

কুচকাওয়াজের প্যারেড কমান্ডার ছিলেন মেজর কাজী মঞ্জুরুল ইসলাম ও প্যারেড অ্যাডজুটেন্ট সহকারী পরিচালক মো. শাহাদাত হোসেন।

প্রধান অতিথি ৯১তম ব্যাচের ৫৩৫জন নবীন সৈনিকদের মধ্যে বিষয়ভিত্তিক প্রথম স্থান অর্জনকারী ও সব বিষয়ে শ্রেষ্ঠ নবীন সৈনিকের মাঝে পুরস্কার বিতরণ করেন। তিনি শ্রেষ্ঠ নবীন সৈনিক (সিপাহি) মো. তুহিন মিয়াকে অভিনন্দন জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *