তিন দিনের টানা ভারী বর্ষণে বাঘাইছড়ি উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত


নিজস্ব প্রতিনিধি:

তিন দিনের টানা ভারী বর্ষণে বাঘাইছড়ি উপজেলার নিম্নাঞ্চল বন্যার পানিতে প্লাবিত হয়েছে। এছাড়া বাঘাইছড়ি পৌরসভাসহ উপজেলার প্রায় ৮টি ইউনিয়নের নিচু এলাকা প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে।

জানাযায়, গত তিন দিনের টানা ভারী বর্ষণে বড় ধরনের তেমন কোন ক্ষয়-ক্ষতি হয়নি। ভারী বর্ষণ শুরুর সাথে সাথে মানুষ গুলো ও তাদের গরু ছাগল নিরাপদ আশ্রয় কেন্দ্রে সরিয়ে নেওয়া হয়েছে। জানমালের বড় ধরনের ক্ষতি সাধিত হয়নি। তবে কোথায় কোন দুর্ঘটনা বা মৃতের সংবাদ পাওয়া যায়নি।

জানা যায়, পৌরসভার মধ্যে প্রায় ১হাজার লোকজন পানি বন্দি রয়েছে। পৌরসভা কর্তৃপক্ষ খবর পাওয়ার সাথে সাথে লোকজনদের আশ্রয় কেন্দ্র নেওয়া শুরু করছে। অপর দিকে তাদেরকে জরুরী ভাবে শুকনো খাবার পরিবেশন করা হচ্ছে।

জেলা প্রশাসক মোহাম্মদ মানজারুল মান্নান জানান, বাঘাইছড়িতে বন্যায় প্লাবিত খবর পাওয়ার পর উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে সেখানে শুকনা খাবার পাঠানো হয়েছে। তার সাথে পানি বন্দি ক্ষতিগ্রস্তদের জন্য জরুরী ভাবে উপজেলায় ১০ মেট্রিক টন চাউল ও পৌরসভার জন্য ৫ মেট্রিক টন চাউল প্রেরণ করা হয়েছে। প্রয়োজনে আরো পাঠানো হবে।

এদিকে টানা বর্ষণে ও উজানের পানিতে রাঙামাটি জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। হুমকির মুখে পড়েছে কাপ্তাই বাধ, এ অবস্থায় কাপ্তাই পানি কেন্দ্রের ১৬টি গেইট দিয়ে সেকেন্ডে ৩৮ হাজার কিউসিক পানি ছাড়া হচ্ছে। আজকে পর্যন্ত কাপ্তাই লেকের পানির লেভেল ১০৭ ফিট, অথচ থাকার কথা ছিল ৯২ফিট। কাপ্তাই লেকের পানি লেভেলের ধারণ ক্ষমতা ১০৯ফিট।

 

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *