তাজিয়াকাটায় সরকারি বরাদ্ধকৃত ঘর নির্মাণে বাধা: সন্ত্রাসী হামলায় নারী-শিশুসহ আহত ৬

মহেশখালী প্রতিনিধি:

মহেশখালী উপজেলার কুতুবজোমের তাজিয়াকাটা এলাকায় সরকারের বরাদ্ধকৃত ঘর নির্মাণে বাধা এবং চাঁদা না দেয়ায় নিরীহ দিনমজুর পরিবারের উপর সন্ত্রাসীদের হামলায় নারী-শিশুসহ ৬ জন আহত হয়েছে।

জানা গেছে, ওই এলাকার দিনমজুর নেজাম উদ্দিন সরকারের দেয়া ‘জমি আছে ঘর নেই’ প্রকল্পের মাধ্যমে একটি ঘর বরাদ্ধ পায়। সেই ঘরটি নির্মাণ করতে গেল ১৭ মে থেকে শ্রমিকরা কাজ করতে গেলে স্থানীয় সন্ত্রাসীরা কাজে বাঁধা দেয় এবং চাঁদা দাবি করে। আর তা দিতে অপারগতা প্রকাশ করলে নেজাম উদ্দিনের পরিবারের উপর দফায় দফায় হামলা চালায় সন্ত্রাসী গ্রুপটি।

শনিবার (১৯ মে) বিকেলে এক দফা হামলার পর নেজাম উদ্দিন বাদি হয়ে মহেশখালী থানায় আমান উল্লাহ, কবির আহমদ, ছৈয়দুল হক, এবাদুল হক, কালা মিয়া, রবিউল এর বিরুদ্ধে লিখিত এজাহার দায়ের করে।

এই অভিযোগের সূত্র ধরে রোববার (২০ মে) সকালে নেজাম উদ্দিনের পরিবারের উপর আবারো হামলা করে তারা। এ হামলায় সিরাজের পুত্র ফরহাত (২৪), আনছার মিয়ার স্ত্রী রোজিনা (৩২), সিরাজের স্ত্রী সবেমেরাজ (৫৪), শাহিদুল ইসলাম (১৭), রাসেল ১৬, ও শিশু কন্যা সুমাইয়া (৮) গুরুতর আহত হয়। আহতদেরকে সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে। তাদের মধ্যে ২ জনের অবস্থা আশংকাজনক বলে চিকিৎসক জানান।

এ ঘটনায় এলাকায় উত্তেজনা বিরাজ করছে। এ নিয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণ করা না হলে বড় ধরনের সংঘাত তৈরি হবে বলে স্থানীয়রা জানান।

তবে এবিষয় নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি মেম্বার শাহ আলম বাদশার কাছে জানতে চাইলে তিনি এই ধরনের ঘটনার বিষয়ে কিছু জানেনা না বলে জানান।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন