তনজিমুল মোছলেমীন এতিমখানার ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী


PIR KUTOB UDDIN, 20-2-2017
চকরিয়া প্রতিনিধি:
বায়তুশ শরফের পীর ছাহেব আল্লামা শাহ্ মোহাম্মদ কুতুব উদ্দিন বলেছেন এতিমদের কল্যাণে কাজ করা অত্যন্ত মহৎ কাজ। এই কঠিন দায়িত্ব মহৎ উদ্দেশ্য সফল করার ব্রত নিয়ে যারা এ প্রতিষ্ঠানকে আজকের অবস্থানে নিয়ে এসেছেন তারা একটি মহৎ কাজ সম্পাদন করেছেন,একটি উত্তম কাজ করেছেন,উত্তম কাজের জন্য উত্তম পুরস্কার ব্যতীত কি হতে পারে? একটি ভাল কাজ কখনও হারিয়ে যায় না। এই প্রতিষ্ঠানকে কালের পরীক্ষায় উত্তীর্ণ বলা যায়। আমরা সবাই আজ এতিমখানার সাফল্যে আনন্দিত ও গর্বিত।

তিঁনি আরও বলেন এই এতিমখানার প্রতিষ্ঠাতা আল্লামা হাকীম মোবরক আলী হেজাজী (রহ.) গত বছর আমাদের সাথে ছিলেন। ২০ ফেব্রুয়ারি বাদ আছর চট্টগ্রাম হযরত শাহ্ আমানত দরগাহ সংলগ্ন তনজিমুল মোছলেমীন এতিমখানার ৪৭তম প্রতিষ্ঠা বার্ষিকী ও হেফজ সমাপ্তকারী ছাত্রদের দস্তারবন্দী প্রদান অনুষ্ঠানে সভাপতির ভাষণে তিঁনি উপরোক্ত মত প্রকাশ করেন।

এতিমখানার তত্ত্বাবধায়ক হাফেজ মোহাম্মদ আমান উল্লাহর পরিচালনায় মাহফিলে স্বাগত বক্তব্য রাখেন এতিমখানার সম্পাদক অধ্যাপক হাকীম জামাল উদ্দিন হেজাযী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগীয় সমাজকল্যাণ ফেডারেশনের তথ্য ও প্রচার সম্পাদক অধ্যাপক নঈম কাদের,আলহাজ¦ মাওলানা ছলাহ উদ্দিন মুহাম্মদ বেলাল ও এডভোকেট জসিম উদ্দীন।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে ডা জাফরুল হক চৌধুরী,আলহাজ¦ আহমদ হোসেন,আলহাজ মুফতি মাওলানা ইসহাক,আলহাজ হাফেজ মোহাম্মদ আলী,ইঞ্জিনিয়ার নুরুচ্ছামাদ,আলহাজ মাওলানা ক্বাজী শিহাব উদ্দিন,আলহাজ¦ মাওলানা আবদুল হামিদ,আলহাজ মোহাম্মদ আবদুল জব্বার,আলহাজ¦ হাফেজ লিয়াকত আলী চৌধুরী,আলহাজ¦ মাওলানা আব্দুর রহীম (শুক্কুর),মোহাম্মদ হোসেন,মোহাম্মদ আবু সামা,হাফেজ আনোয়ার হোসেন,হাফেজ ফজলুল কাদের ও মাওলানা মোহাম্মদ শাহ্ জাহান প্রমুখ বক্তব্য পেশ করেন।

পীর ছাহেব কেবলা অনুষ্ঠানে এতিমখানার হেফজ সমাপ্তকারী ১০ জন এতিম ছাত্রকে মাথায় পাগড়ী পরিয়ে দেন। অনুষ্ঠান শেষে দেশ ও জাতির সার্বিক কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন বায়তুশ শরফের পীর ছাহেব বাহ্রুল উলুম আল্লামা শাহ্ মোহাম্মদ কুতুব উদ্দিন (ম.জি.আ.)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *