তথ্য প্রযুক্তির এই দিনে আমরা তলাবিহীন ঝুড়ির দেশে থাকবনা: মোস্তাফা জব্বার


মহেশখালী প্রতিনিধি:

ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন তথ্য প্রযুক্তির এই দিনে আমরা তলাবিহীন ঝুড়ির দেশে থাকবনা। আমাদের দেশের অভিভাবকরা লক্ষ টাকা ঘুষ দিতে রাজি কিন্তু ২০ হাজার টাকায় সন্তানকে ল্যাপটপ কিনে দিতে রাজি নন।

বৃহস্পতিবার ( ২৪  মে)  সকাল ১০টায় ডিজিটাল আইল্যান্ড ভবন পরিদর্শন শেষে মহেশখালী উপজেলা সম্মেলন কক্ষে  ডিজিটাল আইল্যান্ড মহেশখালী প্রকল্পে  মাল্টিমিড়িয়া ক্লাস রুমের ডিজিটাল কনটেন্ট এর বিষয়ে সংশ্লিষ্ট শিক্ষকদের প্রশিক্ষণ এবং মাল্টিমিড়িয়া ক্লাসের জন্য ডিজিটাল কনটেন্ট বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মন্ত্রী বলেন, মহেশখালীর শিশুদের আইসিটি ক্ষেত্রে দক্ষ জনশক্তি হিসাবে গড়ে তোলা হবে। সেই সাথে পর্যায়ক্রমে বাংলাদেশের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানকে ডিজিটাল ক্লাস রুমের আওতায় আনা হবে। দক্ষ জনশক্তি ও টেকসই উন্নয়নের জন্য বর্তমানে শিশুদের ডিজিটাল শিক্ষার বিকল্প নেই।

এ সময় আরও উপস্থিত ছিলেন মহেশখালী কুতুবদিয়ার সাংসদ আলহাজ্ব আশেক উল্লাহ রফিক, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক উপ-সচিব (আইসিটি) মো. আশরাফ হোসেন।

মহেশখালী উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল কালামের সভাপতিত্বে ডিজিটাল কনন্টেট বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মহেশখালী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হাসান মারুফ, সহকারী পুলিশ সুপার (সার্কেল) রতন দাশ গুপ্ত, মহেশখালী থানা ওসি প্রদীপ কুমার দাশ, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী, মহেশখালী পৌর মেয়র আলহাজ্ব মকছুদ মিয়া, আইসিটি বিশেষজ্ঞ জিয়াসমিন আক্তার জুঁই, কক্সবাজার আনন্দ মাল্টিমিড়িয়া স্কুলের পরিচালক রিয়াজুল হকসহ মহেশখালী উপজেলার বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি দপ্তরের কর্মকর্তা, ডিজিটাল স্কুলের শিক্ষক, শিক্ষিকাগণ।

এর আগে সকাল ১১টায় আইসিটি মন্ত্রী মহেশখালীর আদিনাথ মন্দির ও রাখাইনদের মন্দির পরির্দশন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *