ঢাকায় ২ শিক্ষার্থীর নিহতের ঘটনায় চকরিয়ায় রাজপথে শিক্ষার্থীদের বিক্ষোভ


চকরিয়া প্রতিনিধি:

ঢাকায় বাস চাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনা নিয়ে দেশজুড়ে মহাসড়কে চলছে শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন। এরই প্রেক্ষিতে কক্সবাজারের চকরিয়া পৌরশহরের চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শত শত ছাত্র-ছাত্রীরা জড়ো হয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করে।

বৃহস্পতিবার (২ আগষ্ট) সকাল দশটার দিকে পৌরশহরের নিউ মার্কেটের মহাসড়কস্থ ও বিকেলে পৌরবাস টার্মিনাল এলাকায় শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা” উই ওয়ান্ট জাস্টিস” শ্লোগানে বিভিন্ন দাবি সম্বলিত কার্ড নিয়ে বিক্ষোভে ফেটে উঠে আন্দোলনে নামে।

এ সময় আন্দোলনকারী শিক্ষার্থীরা নিরাপদ সড়কের দাবিতে বিভিন্ন শ্লোগান দেয়। আন্দোলনরত শিক্ষার্থীর দাবির মধ্যে উঠে আসে, নিরাপদ সড়ক চাই, লাইসেন্সধারী অভিজ্ঞ ড্রাইভারের ড্রাইভিং সুযোগ, যেখানে ড্রাইভিং এর অনিয়ম দেখা দিবে সেখানেই সাথে সাথে শাস্তি ও জরিমানার ব্যবস্থা করা, দেশব্যাপী ড্রাইভিং কোর্সের ব্যবস্থা করে সার্টিফিকেট প্রদান করা, দেশের বিভিন্ন রোডের পাশে নিরাপদ সড়ক সম্বলিত সাইনবোর্ড স্থাপন করা ও স্কুল কলেজ, মাদ্রাসা, বিশ্ববিদ্যালয়ে নিরাপদে পথ চলতে শীর্ষক কর্মশালার মাল্টিমিডিয়া আয়োজন করা ইত্যাদি দাবি তুলে ধরেন।

সরকার যতক্ষণ পর্যন্ত এ ঘটনার বিষয় নিয়ে সুষ্ট সমাধান না দেবে ততদিন পর্যন্ত আন্দোলন চলবে বলে জানান আন্দোলনকারী শিক্ষার্থীরা।

নিউজটি চকরিয়া বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *