ট্রাম্পের মুসলিম বিদ্বেষ ইসলাম গ্রহণে উৎসাহ যুগিয়েছে মার্কিন তরুণী লিজাকে


1487258346_8

আন্তর্জাতিক ডেস্ক : লিজা সাকলিন নামের এক মার্কিন নারী তার ফেসবুক স্ট্যাটাসে বলেছেন, ডোনাল্ড ট্রাম্পের ঘৃণিত আচরণই তাকে ইসলাম গ্রহণে উৎসাহ যুগিয়েছে। নওমুসলিম ওই নারী আরও বলেছেন, ট্রাম্পের ইসলামবিদ্বেষী কথাবার্তা আমাকে ইসলাম সম্পর্কে জানতে এবং বুঝতে উৎসাহ ও প্রেরণা যুগিয়েছে। যা আমাকে ইসলাম গ্রহণে অনুপ্রাণিত করেছে। এক বছর আগে ট্রাম্পের ঘৃণিত আচরণের কারণে তিনি ইসলাম সম্পর্কে জানতে আগ্রহী হন বলেও স্ট্যাটাসে উল্লেখ করেন।

ফেসবুকে দেয়া স্ট্যাটাসটিতে বলা হয়েছে এভাবে- এক বছর আগের কথা, ডোনাল্ড ট্রাম্পের কিছু ঘৃণিত আচরণ আমাকে কোরআন পড়তে উদ্বুদ্ধ করে (আমি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত অবস্থায় তুলনামূলকভাবে ধর্মের বিষয়ে তেমন পড়তাম না) এবং আমি এখন এটা আন্তরিকতার সাথে পড়ি। আর এটাই মুসলমানদের সাথে আলাপচারিতার মাধ্যমে আমাকে ইসলাম গ্রহণের ক্ষেত্রে উদ্বুদ্ধ করে। যার ফলে আমি নিজেই কৃতজ্ঞ অনুভব করি।

আমি সিদ্ধান্ত নেই যে, ট্রাম্পের শপথগ্রহণের দিন অর্থাৎ ২০ জানুয়ারি ২০১৭ থেকেই আমি জনসম্মুখে হিজাব পরা শুরু করব সবসময়ের জন্য। আমি গর্বের সাথে হিজাব পরিধান করব এবং আমি মানুষকে গোপনে ও প্রকাশ্যে সবধরনের ধর্মান্ধতার ওপর জানার আহ্বান করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *