মাউন্টেন বাইক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাকার আলাল উদ্দিন


Bandarban pic-26.3
নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:
পার্বত্য চট্টগ্রামে পর্যটন শিল্পের বিকাশে সাজেক-নীলগিরি ২৫০ কিলোমিটার ট্যুর ডি সিএইচটি মাউন্টেন বাইক প্রতিযোগিতা বান্দরবানে শেষ হয়েছে। স্বাধীনতা দিবস উপলক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও বাংলাদেশ এ্যাডভেঞ্চার ক্লাব যৌথভাবে এ প্রতিযোগিতার আয়োজন করে।

২৪ মার্চ থেকে তিন দিনব্যাপী প্রতিযোগিতা খাগড়াছড়ির সাজেক হয়ে বান্দরবানের নীলগিরি পর্যন্ত ২৫০ কি.মি. পথ পাড়ি দেয় সাইক্লিস্টরা। এবারের প্রতিযোগিতায় নারীসহ দেশের ৪২ জন সাইক্লিস্ট অংশ গ্রহণ করেন।

রোববার বিকেলে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর বান্দরবান জেলা স্টেডিয়ামে বিজয়ীদের মাঝে পুরস্কার ও পদক তুলে দেন।

প্রতিযোগিতায় ৯ ঘণ্টা ৪২ মিনিটি ৩৩ সেকেন্ড ব্যায় করে প্রথম হন ঢাকার আলাল উদ্দিন,  তার হাতে ৮০ হাজার টাকার প্রাইজ মানি তুলে দেন প্রধান অতিথি। ৯ ঘণ্টা ৫৯ মিনিটি ২২ সেকেন্ড ব্যয় করে ২য় স্থান অর্জন করেন একই জেলার আব্দুল্লাহ দ্রুব এবং ১০ ঘণ্টা ১৪ মিনিট ১৪ সেকেন্ড ব্যয় করেন ঢাকার মেহেদি হাসান।

প্রতিযোগিতায় বেস্ট ডিফেন্ডার নির্বাচিত হন মেহেদি হাসান এবং বেস্ট প্রাইমার নির্বাচিত হন আলাউদ্দিন।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব নব বিক্রম কিশোর ত্রিপুরা, জেলা পরিষদ চেয়ারম্যান ক্যশৈহ্লা, জেলা প্রশাসক দিলীপ কুমার বণিক, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, পৌর মেয়র ইসলাম বেবী, অ্যাডভেঞ্জার ক্লাবের সাধারণ সম্পাদক মশিউর রহমানসহ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *